1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ঢাকা-১৮ আসনে মনোনয়নপত্র গ্রহীতা ড.আব্দুল ওয়াদুদ'কে ছাত্রলীগ সভাপতির শুভেচ্ছা - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

ঢাকা-১৮ আসনে মনোনয়নপত্র গ্রহীতা ড.আব্দুল ওয়াদুদ’কে ছাত্রলীগ সভাপতির শুভেচ্ছা

  • প্রকাশিত : রবিবার, ২৩ আগস্ট, ২০২০

মাহিয়ান সিজান :
ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে দলীয় কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার কৃতি সন্তান সাবেক ছাত্রনেতা, শিক্ষাবিদ ড. আব্দুল ওয়াদুদ। শনিবার(২২ আগস্ট)আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে ড. আব্দুল ওয়াদুদ দলীয় নেতা কর্মীসহ মনোনয়ন পত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সমাজসেবক, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মমতাজ উদ্দিন, এ্যাড মোঃ শাহ আলম মল্লিক (নান্না), আওয়ামী লীগ নেতা শাহাজান বিপ্লব, মোঃ জাকির হোসেন, জনাব শামীমূল আলম চৌধুরী ও অন্যান্যরা।

সাবেক ছাত্রনেতা ড.আব্দুল ওয়াদুদকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। শুভেচ্ছা পত্রে তিনি লেখেন,
‘ঢাকা -১৮ আসনে জনসাধারনের জন্য ওয়াদুদ ভাইকে কাজ করার সুযোগ করে দিয়ে, বাংলাদেশের রাজনীতিতে তার(যে অবদান তার সর্ব্বোচ্চ মূল্যায়ন আমি মনে প্রানে আশা করি। সৎ পরিশ্রমি ও দলের জন্য নিবেদিত প্রান ওয়াদুদ ভাইকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যদি মূল্যায়ন করেন তাহলে দেশ ও জাতি উপকৃত হবে।’

ড. ওয়াদুদ এর বাসবভনে সৌজন্য সাক্ষাৎ করেন ছাত্রলীগ সভাপতি। জয় বলেন, ওয়াদুদ ভাই আমাদের জন্য একজন আদর্শবান ছাত্রনেতা। বাংলাদেশে আমরা তার লক্ষ ভক্ত অনুরাগী রয়েছি। তার মত ক্লিন ইমেজ সম্পন্ন এবং পরিচ্ছন্ন ব্যক্তি এ সময়ে জননেত্রীর পাশে খুবই প্রয়োজন।

ড. আব্দুল ওয়াদুদ একাধারে ফিকামলি তত্ত্বের জনক,শিক্ষাবিদ,রাজনৈতিক বিশ্লেষক,লেখক,গবেষক, ক্রিড়াবিদ,ফিটনেস বিশেষজ্ঞ।
তিনি বরিশালের পিরোজপুর জেলার কৃতি সন্তান। জীবনের পুরোটা সময় বঙ্গঁবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ এর সাথে জড়িত ছিলেন। বিগত দিনগুলোতে দেশে যখন আওয়ালীগ কর্মি সংকট ও দেশের মানুষ যখন গণতন্ত্র সংকটে ভুগেছে,ঠিক তখনি আওয়ামীলীগের বঙ্গবন্ধুর একজন প্রকৃত মুজিব সৈনিক হয়ে,আন্দোলনে সংগ্রামে মিছিলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি তখন রাজপথে মাথা উঁচু করে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করেছেন দলকে টিকে রাখার জন্য।

দিনে-রাতে দলের যেকোনো প্রয়োজনে ছুটে গিয়েছে,বিরোধী দলের শত অন্যায় অত্যাচার ঝুলুম সহ্য করে খেয়ে-না খেয়ে দল চালিয়েছেন নিজের পকেটের টাকা খরচ করে,তারপরও বিরোধী দলের সাথে আপোষ করেনি এই বর্ষিয়ান শিক্ষাবিদ ড.আব্দুল ওয়াদুদ। বঙ্গবন্ধু’কে তিনি মনে প্রানে বিশ্বাস করতেন ভালোবাসতেন তার দেখানো পথে হাঁটতেন ।
নেতা হিসেবে নয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে আদর্শে আদর্শিত বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারন সেবাকর্মী হয়ে দীর্ঘদিন তিনি তার নিজ এলাকায় অসহায় নিপিঁডিত হতদরিদ্র কর্মহীন মানুষের পাশে সাহায্যের হাত বাডিয়ে দিয়েছেন। আর্তমাবতার সেবায় তিনি ছিলেন অবিচল জাতির ক্লান্তিলগ্নে সরকারী সহায়তার পাশাপাশি,নিজ ব্যক্তি উদ্দ্যোগে অসংখ্য,অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষকে ব্যক্তি উদ্দ্যোগে তিনি সহায়তা করেছেন।

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে নৌকায় চড়তে চান সাবেক এই ছাত্রনেতা, শিক্ষাবিদ ড. আব্দুল ওয়াদুদ। ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে গত মনোনয়নের জন্য দলীয় আবেদনপত্র সংগ্রহ করেছেন তিনি। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয় থেকে ড. আব্দুল ওয়াদুদ এর পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন উত্তরার বিশিষ্ট সমাজ সেবক, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ ফরিদ জোমাদ্দার ও জনাব আলহাজ্ব মালেক ভান্ডারী। ঢাকা- ১৮ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট সাহেরা খাতুনের অকাল মৃত্যুতে এই আসনটি খালি হয়। এ্যাডভোকেট সাহারা খাতুনের স্নেহধন্য ড. আব্দুল ওয়াদুদ দলের দুঃসময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে রাজপথে আন্দোলন সংগ্রামে ছিলেন এক অকুতোভয় সৈনিক। ধারনা করা হচ্ছে এই ছাত্র নেতাই উপ-নির্বাচনে নৌকার টিকিট পাবেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আলহাজ্ব মোঃ ফরিদ জোমাদ্দার বলেন, এ্যাডভোকেট সাহারা খাতুন অতীব সৎ ও দলের জন্য একজন বিশ্বস্ত কর্মী ছিলেন। এ আসনে আমরা প্রধানমন্ত্রীর পাশে এমনই একজন প্রার্থী চাই। ড. ওয়াদুদ তেমনই একজন ব্যক্তি। তিনি দলের দুঃসময়ে রাজপথে আন্দোলন সংগ্রামে ছিলেন। তিনি দলের জন্য একজন নিবেদিত প্রাণ কর্মী।
অপর এক প্রশ্নের জবাবে উত্তরার বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মালেক ভান্ডারি বলেন, ড. ওয়াদুদ বসন্তের কোকিল নন। দুর্নীতি তাকে কখনও স্পর্শ করতে পারে নাই। প্রধানমন্ত্রীর জন্য ব্যাপক জনমত গড়তে ও আওয়ামী লীগের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে সব সময়েই আমরা তাকে পাশে পেয়েছি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৬:৪৭)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
210
3480117
Total Visitors