1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অন্যান্য মসজিদের নিরাপত্তার বিষয়গুলোও খতিয়ে দেখা দরকার- প্রধানমন্ত্রী - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

অন্যান্য মসজিদের নিরাপত্তার বিষয়গুলোও খতিয়ে দেখা দরকার- প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ অধিবেশনে নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনার বিষয়ে বলেন, ”ইতিমধ্যে আমি ক্যাবিনেট সেক্রেটারিকে বলেছি, সবাইকে নির্দেশ দিয়েছি, (বিস্ফোরণের) কারণটা খুঁজে বের করতে হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, ”এটা খুবই দুঃখজনক যে নামাজ পড়া অবস্থায় মসজিদে এ ধরণের একটা বিস্ফোরণ ঘটলো।”

সংসদে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, সারা দেশের অন্যান্য মসজিদের নিরাপত্তার বিষয়গুলোও খতিয়ে দেখা দরকার। নারায়ণগঞ্জের মসজিদে শুক্রবার রাতে এশার নামাজের সময় ওই বিস্ফোরণে ২৪ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অনেকের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে একটি মামলা হয়েছে।

তিনি আরো বলেছেন,“বাংলাদেশে যেসব মসজিদ গড়ে তোলা হচ্ছে, সেগুলো স্থাপনা করার মতো জায়গায় কিনা অথবা যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে পরিকল্পিতভাবে গড়ে তোলা হচ্ছে কিনা, সেটা খতিয়ে দেখা প্রয়োজন”

তিনি আরো বলেন,”আরেকটা বিষয় হলো মসজিদে সবাই দান করে। আজকাল সবার পয়সা আছে, এয়ার কন্ডিশন দিয়ে যাচ্ছে। সেখানে বিদ্যুৎ সরবরাহ বা লাইন কতটা নিতে পারবে, সেই ক্যাপাসিটি ছিল কিনা, সার্কিট ব্রেকার ছিল কিনা, সব বিষয়গুলো দেখতে হবে।”

নারায়ণগঞ্জের বিস্ফোরণে যারা মারা গেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং পরিবারের প্রতি সমবেদনা জানান। যারা আহত অবস্থায় রয়েছেন, তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ১১:৩১)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
123
3776427
Total Visitors