1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ভারতে স্কুল খুলছে ১ নভেম্বর, সপ্তাহে ৩ দিন ক্লাস - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

ভারতে স্কুল খুলছে ১ নভেম্বর, সপ্তাহে ৩ দিন ক্লাস

  • প্রকাশিত : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

আগামী ১ নভেম্বর থেকে ভারতের আসাম রাজ্যের স্কুলগুলো চালু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। করোনা পরিস্থিতির কারণে ক্লাসকে দুইভাগে ভাগ করা হয়েছে। অন্যদিকে শিক্ষার্থীদের সপ্তাহে ৩ দিন ক্লাসের নিয়ম করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেন, আগামী ১ ডিসেম্বর থেকে রাজ্যের হস্টেলগুলি খুলে দেওয়া হবে। তার আগে ১ নভেম্বর থেকে চালু হবে স্কুল। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে স্কুলগুলিতে সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে অসম সরকার।

তিনি বলেন, ক্লাসের সেকশনের সংখ্যা বাড়ানো হয়েছে। স্কুলে শিক্ষার্থীদের সংখ্যা কমানোয় জোর দেওয়া হয়েছে। আপাতত স্কুলের সময় দুই ভাগে ভাগ করা হবে। স্কুলের প্রথম পর্ব চলবে সকাল ৮.৩০ থেকে বেলা ১২.৩০ পর্যন্ত। এরপর ফের দুপুর ১.৩০ থেকে ক্লাস চলবে বিকেল ৪.৩০ পর্যন্ত। শিক্ষার্থীদের সপ্তাহে তিন দিন স্কুলে আসতে হবে।

এদিকে অন্য রাজ্যগুলির পাশাপাশি করোনার সংক্রমমণ এখনও উদ্বেগ বাড়িয়ে চলেছে আসামে। রাজ্যের মোট সংক্রমিতের সংখ্যা প্রায় ২ লাখ মানুষ। ইতিমধ্যে আসামে করোনায় মারা গেছে ৮৫৩ জন। উৎসবের মৌসুম শেষে গোটা দেশেই করোনার সংক্রমণ বিপজ্জনক রূপ নিতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ১০:২৫)
  • ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
291
3742945
Total Visitors