1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মেয়রকে সন্ত্রাসী আখ্যা প্রশাসনের, হয়রানির অভিযোগ আওয়ামী লীগের - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

মেয়রকে সন্ত্রাসী আখ্যা প্রশাসনের, হয়রানির অভিযোগ আওয়ামী লীগের

  • প্রকাশিত : শনিবার, ২১ আগস্ট, ২০২১

ওমর আল হাসান, বরিশাল ব্যুরো।। বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের বাসভবনে দফায় দফায় হামলা ঘটনায় মামলা দায়েরের পর নগরীতে এখন শুনশান নীরবতা। আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে। দুই মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে চলছে অভিযান। তবে এ অভিযানে আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে সন্ত্রাসী আখ্যা দিয়ে যে বিবৃতি দিয়েছে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে মহানগর আওয়ামী লীগ। সেইসঙ্গে ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবিতে অটল তারা।

এদিকে, বরিশালের আইনশৃঙ্খলা স্বাভাবিক থাকায় বিজিবি’র প্রয়োজন নেই বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার।

গত ১৮ আগস্ট রাতে ব্যানার নামানোকে কেন্দ্র করে ইউএনও’র বাসভবনে হামলা এবং পুলিশের সাথে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধসহ প্রায় ৪০ জন আহত হওয়ার ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলার বাদী হয়েছেন ইউএনও মুনিবুর রহমান এবং অপরটি কোতোয়ালী মডেল থানার এসআই শাহ জালাল মল্লিক।

দুই মামলায় প্রধান আসামি সিটি মেয়র সাদিক আব্দুল্লাহসহ নামধারী ৮৫ এবং অজ্ঞাতনামা প্রায় সাড়ে ৪শ’ জন। নামধারীদের মধ্যে বৃহস্পতিবার দিবাগত রাতে ৫ জনসহ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আফজালুল করিম অভিযোগ করে বলেন, মামলার অজুহাতে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাসায় বাসায় গিয়ে হয়রানি করা হচ্ছে। পুলিশ যেভাবে কাজ করছে তাতে করে তাদের ওপর আস্থা রাখা যাচ্ছে না। এ কারণে ১৮ আগস্ট রাতে যে ঘটনা ঘটেছে তার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান এ সিনিয়র নেতা ও সাবেক জেলা আইনজীবী সমিতির সভাপতি।

তিনি এ ধরনের অভিযান থেকে পুলিশকে বিরত থাকার আহ্বান জানান। আফজাল আরো বলেন, বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন নামক একটি সংগঠনের পক্ষ থেকে মেয়র সাদিক আব্দুল্লাহকে সন্ত্রাসী আখ্যা দিয়ে তাকে গ্রেপ্তারের দাবিতে বিবৃতি দিয়েছে। তিনি এই বিবৃতি প্রত্যাহারের দাবি জানান।

আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়রানির বিষয়ে উপ-পুলিশ কমিশনার আল আশরাফ ভুঁইয়া বলেন, মামলা তদন্তের স্বার্থে যাকে প্রয়োজন তাকেই গ্রেপ্তার করা হবে। তবে নিরীহ কেউ হয়রানির শিকার হবে না বলে সাফ জানিয়ে দেন এ কর্মকর্তা।

বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল জানান, বর্তমানে বরিশাল নগরীর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ কারণে বিজিবি মোতায়েনের কোনো প্রয়োজন নেই। সেই ধরনের পরিস্থিতি হলে বিজিবি মোতায়েন করা হবে। দুটি মামলা তদন্তে পুলিশের ওপর সম্পূর্ণ আস্থা থাকায় আর কোনো তদন্তের প্রয়োজন নেই।

এদিকে ১৮ আগস্ট রাত থেকে সদর উপজেলা পরিষদসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, রাতের বেলায় বরিশাল সিটি কর্পোরেশনের কর্মীরা অবৈধ ব্যনার উচ্ছেদ করতে সদর উপজেলা পরিষদের চত্বরে যায়। সেখান থেকে বাধা পেয়ে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে ইউএনও’র বাসায় প্রবেশ করে। এ সময় ইউএনওকে রক্ষায় নিরাপত্তাকর্মীরা গুলিবর্ষণ করে। পরে পুলিশ এসে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে গুলি ও লাঠিলার্জ করলে ৩০ জন আওয়ামী লীগ নেতাকর্মী আহত হয়। এরই জের ধরে ঘটে পরবর্তী ঘটনা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১২:২৬)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
132
3777809
Total Visitors