1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মঙ্গলবার দেশের পশ্চিমাঞ্চল থেকে সূর্য ওঠা শুরু করবে - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

মঙ্গলবার দেশের পশ্চিমাঞ্চল থেকে সূর্য ওঠা শুরু করবে

  • প্রকাশিত : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

জুবায়ের আহমেদ : ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ নিম্নচাপে পরিণত হয়েছে। তার প্রভাবে গতকাল রোববার (৫ ডিসেম্বর) সকাল থেকেই থেমে থেমে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়। সোমবার সারাদিন এই বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, আজ সারাদিন বৃষ্টি থাকবে। মঙ্গলবার দেশের পশ্চিমাঞ্চল থেকে সূর্য ওঠা শুরু করবে। পূর্বাঞ্চলে সূর্য উঠতে একটু দেরি হবে। দেশের পশ্চিমাঞ্চল থেকে বৃষ্টি থামতে থামতে পূর্ব দিকে যাবে।


তিনি বলেন, বৃষ্টি থেমে গেলেই শীত পড়তে শুরু করবে। এই মাসের মাঝামাঝির দিকে আবারও একটি নিম্নচাপ আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে লঘুচাপ আকারে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে আজ সন্ধ্যায় লঘুচাপে পরিণত হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা বা ঝোড়োহাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে রোববার মধ্যরাত থেকে আজ সোমবার টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। সকালে রাজধানীর রাস্তায় মানুষের আনাগোনা কিছুটা কম চোখে পড়েছে। কম ছিল যানবাহনের সংখ্যাও। তবে এ সময় অফিসগামী ও শিক্ষার্থীদের পড়তে হয়েছে ভোগান্তিতে। রাজধানীর বেশ কিছু এলাকার রাস্তায় পানি জমে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েন ঘর থেকে বের হওয়া মানুষজন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ৬:৩৭)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
124
3273151
Total Visitors