1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সরকারী বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে পাল্টাপাল্টি বিক্ষোভ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

সরকারী বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে পাল্টাপাল্টি বিক্ষোভ

  • প্রকাশিত : বুধবার, ১৫ জুলাই, ২০২০

ওমর আল হাসান, ব্যুরো চীফ বরিশালঃ ঐতিহ্যবাহী সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে ও সরকারী বরিশাল কলেজের নাম মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামকরণে নগরের প্রাণকেন্দ্র সদররোডে পাল্টাপাল্টি মুখামুখি বিক্ষোভ মিছিল, সমাবেশ, গণ স্বাক্ষর কর্মসূচি পালন করেছে সরকারী বরিশাল কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ব্যানারে জেলা ও মহানগর ছাত্রলীগ সহ যুবলীগ। অপরদিকে একই সময়ে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা আহবায়ক কমিটি ও অঙ্গ সংগঠন।

বর্তমান সরকারের শাষন আমলের দীর্ঘ ১২ বছরের মধ্যে এই প্রথম বরিশালে সরকারী সংগঠনের নেতাকর্মীদের মুখামুখি ও পাল্টাপাল্টি সরকারী বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে ব্যাপক পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণ অহিংষ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১১টায় নগরের প্রাণকেন্দ্র সদররোডে সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে সাবেক বর্তমান শিক্ষার্থীরা এক গণ স্বাক্ষর কর্মসূচির আয়োজন করে।

এর কিছুক্ষণ পরপরই নগরের ফকিরবাড়ি রোডস্থ বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা আহবায়ক কমিটি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বরিশালের প্রাণ পুরুষ মহাত্মা অশ্বিনী কুমার দত্তকে যথাযোগ্য মর্যাদা দিয়ে অবিলম্বে সরকারী বরিশাল কলেজকে ‘মহাত্মা অশ্বিনী কুমার সরকারী কলেজ নামে সুপারিশ বাস্তবায়ন করার দাবীতে রিক্সা শ্রমীক, বাস্তহারা ও একদল শিশুদের নিয়ে এক বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি নগরের বিভিন্ন সগড়ক প্রদক্ষিন করে পুনরায় সদররোড ফিরে এসে গণ স্বাক্ষর কর্মসূচির আয়োজন করা অনুষ্ঠানের রাস্তার বিষ গজ অপরপ্রান্তে আষাড়ের বৃষ্টি উপেক্ষা করে মুখামুখি দাঁড়িয়ে পাল্টাপাল্টি বিক্ষোভ শ্লোগান দিয়ে সমাবেশে বক্তব্য দিতে থাকেন উভয় দলের নেতৃবৃন্দ।

এসময় গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করা সাবেক ও বর্তমান শিক্ষার্থীর ব্যানারে সরকারী সংগঠনের ছাত্রলীগ ও যুবলীগ সংগঠনের নেতাকর্মীরা পাল্টা শ্লোগান সহ সমাবেশে বক্তব্যের আয়োজন করে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১:৩৮)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
159
3779480
Total Visitors