1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মাগুরায় পরিবহন শ্রমিক হত্যা: এসআই জামালকে গ্রেফতারে আলটিমেটাম - চ্যানেল দুর্জয়
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

মাগুরায় পরিবহন শ্রমিক হত্যা: এসআই জামালকে গ্রেফতারে আলটিমেটাম

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

মাগুরার শ্রীপুরে পুলিশের নির্যাতনে নিহত পরিবহন শ্রমিক সালাম শেখ হত্যা মামলার প্রধান আসামি নাকোল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল হোসেনকে গ্রেফতারে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে জেলা বাস-মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন। বুধবার (২০ জুলাই) দুপুরে শহরের পারনান্দুয়ালী বাস টার্মিনাল এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এই আলটিমেটাম দেন সংগঠনটির নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আগামী ৭২ ঘণ্টার মধ্যে এসআই জামালসহ আসামিদের গ্রেফতার এবং নিহতের পরিবারকে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ না দিলে পরিবহন চলাচলে দক্ষিণাঞ্চল অচলসহ কঠিন কর্মসূচি দেয়া হবে।’ তারা নিহত শ্রমিকের নাবালক সন্তানদের জন্য সরকারের কাছে ক্ষতিপূরণও দাবি করেন।

বক্তারা অভিযোগ করেন, পুলিশের নির্যাতনে পরিবহন শ্রমিক সালামের মৃত্যুর ঘটনায় দোষী পুলিশের বিরুদ্ধে মামলা হলেও চার দিনেও তাদের গ্রেফতার করা হয়নি। এ সময় সংগঠনের সভাপতি ইমদাদুর রহমান, সাধারণ সম্পাদক বাবু মোল্ল্যা ও সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই শ্রীপুর উপজেলার ওয়াপদা মোড় বাসস্ট্যান্ডে দেশ ট্রাভেলস নামে একটি বাসে যাত্রী ওঠানো নিয়ে রাশেদুল নামে এক যাত্রীর সঙ্গে সালাম শেখের কথা কাটাকাটি হয়। এ সময় রাশেদুল মোবাইল ফোনে নাকোল পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানালে ফাঁড়ির ইনচার্জ জামাল হোসেন পুলিশের একটি দল নিয়ে সেখানে গিয়ে সালাম শেখকে বুকে লাথি মেরে মাটিতে ফেলে দেন। এরপর পুলিশ ক্যাম্পে নিয়ে তাকে আবারও নির্যাতন করা হয়। পরে গুরুতর আহতাবস্থায় মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সোমবার (১৮ জুলাই) দুপুরে নিহতের স্ত্রী যমুনা বেগম বাদী হয়ে এসআই জামালসহ পাঁচজনের বিরুদ্ধে মাগুরার শ্রীপুর আমলি আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নিদের্শ দিয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (সকাল ৯:৪৫)
  • ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
127
3276319
Total Visitors