1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
পটলের ক্ষেত থেকে সদ্য নবজাতক শিশু উদ্ধার - চ্যানেল দুর্জয়
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

পটলের ক্ষেত থেকে সদ্য নবজাতক শিশু উদ্ধার

  • প্রকাশিত : শুক্রবার, ১ মে, ২০২০

বিশেষ প্রতিনিধিঃঃ যশোরের শার্শায় ক্ষেতের মধ্য থেকে একটি নবজাতক শিশু উদ্ধার হয়েছে। শিশুটিকে জীবিত উদ্ধার করেছেন বজলুর রহমান নামে এক কৃষক। নবজাতকের বয়স একদিন হতে পারে বলে ধারণা করছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ১১ টার সময় শার্শা উপজেলার কাঠুরিয়া গ্রামের একটি পটলের ক্ষেতের মধ্য থেকে শিশুটিকে উদ্ধার করেন করেন তিনি।
কৃষক বজলুর রহমান জানান, সকালে নিজের পটলের ক্ষেতে পটলের ফুল ছোঁয়ানোর কাজ করতে গিয়ে আইলের ওপর একটি বস্তা পড়ে থাকতে দেখেন তিনি। কৌতূহলবশত তিনি বস্তাটির কাছে গেলে এরপ ভেতরে কিছু একটা  নড়তে দেখেন।

‘বস্তার মুখ খুলতেই দেখি তাতে সদ্য নবজাতক একটি শিশু কাপড়ে মোড়ানো অবস্থায় নড়াচড়া করছে। শিশুটিকে বাড়িতে এনে প্রাথমিক পরিচর্যা করে সুস্থ করে তুলি,’ বলেন তিনি।
এ ঘটনা জানাজানি হলে, মুহূর্তে উৎসুক জনতা শিশুটিকে একনজর দেখার জন্য কৃষক বজলুর রহমানের বাড়িতে ভিড় জমান।

উলাশী ইউনিয়নের মহিলা ইউপি সদস্য মমতাজ বেগম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি এবং বজলুর রহমানের বাড়িতে গিয়ে শিশুটির বিষয় খোঁজখবর নিয়েছি।ইউপি সদস্য আরও বলেন,কৃষক বজলুর রহমান দম্পতি নিঃসন্তান হওয়ায়, তিনি শিশুটিকে নিজের সন্তানের মতোই লালন পালন করতে ইচ্ছে প্রকাশ করেছেন।


স্থানীয় বাগআঁচড়া ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল বিষয়টি  নিশ্চিত করে জানান, উদ্ধারকারী কৃষক বজলুর রহমান শিশুটির দায়িত্ব নিতে চাইলে তার হেফাজতে রাখা হয়েছে। তবে যিনি বা যারা বাচ্চাটির সঙ্গে এমন ব্যবহার করেছেন তা খুবই অমানবিক।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১২:১১)
  • ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
351
3444166
Total Visitors