1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চৌগাছায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

চৌগাছায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

  • প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

রায়হান হোসেন, চৌগাছাঃ

“একের রক্ত অন্যের জীবন রক্তই হোক আত্মার বন্ধন” এই শ্লোগানকে সামনে রেখে যশোরের চৌগাছায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) চৌগাছা ব্লাড ফাউন্ডেশন এর আয়োজনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

উপজেলার ধূলিয়ানী ইউনিয়নের ছোট কাবিলপুরে আয়োজিত এ ব্লাড গ্রুপিং কার্যক্রমে দুইশতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করিয়েছেন।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, চৌগাছা ব্লাড ফাউন্ডেশন খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।

সংগঠনটির নেতৃবৃন্দ জানান, চৌগাছা ব্লাড ফাউন্ডেশন একটি সেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। যার লক্ষ্য মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করা। তারা আরও জানান, এইদিনে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিনামূল্যে প্রায় ২শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্নয় করা হয়েছে এবং রক্তদানে সচেতনতামূলক দিকনির্দেশনা প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন চৌগাছা ব্লাড ফাউন্ডেশন এর সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক জান্নাতুল নাঈম, সাংগঠনিক সম্পাদক সজীব হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, তানজিল উদ্দীন, প্রচার সম্পাদক জয়ন্ত কুমার, রক্ত বিষয়ক সম্পাদক নিরব হোসেন, সদস্য সুমাইয়া ইয়াসমিন, মাজহারুল ইসলাম, ইমরান হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ২০২১ সালের মে মাস থেকে ২১ জনের একদল উদ্যমী মানুষের হাত ধরে শুরু হয় সংগঠনটির পথচলা। সেই থেকে শীতবস্ত্র বিতরণ, শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, মাদক বিরোধী সচেতনতামূলক শোভাযাত্রাসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সন্ধ্যা ৭:১৭)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
266
3724315
Total Visitors