1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বরিশালে ডায়গনস্টিক সেন্টার সিলগালা, চার জনকে কারদন্ড - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

বরিশালে ডায়গনস্টিক সেন্টার সিলগালা, চার জনকে কারদন্ড

  • প্রকাশিত : শনিবার, ২৫ জুলাই, ২০২০

ওমর আল হাসান, ব্যুরো চীফ বরিশাল: বরিশালে বিভিন্ন ডায়েগস্টিক, ল্যাব, ক্লিনিক ও ভূয়া হাসপাতালে মৃত্যু চিকিৎসকের স্বাক্ষর জাল করে চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদানসহ বিভিন্নভাবে প্রতরণা করার মাধ্যমে সাধারন রোগীদের কাছ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের বিরুদ্ধে অভিযানে নেমেছে বরিশাল গোয়েন্দা পুলিশ (ডিবি) ও জেলা প্রশাসন অভিযান চালিয়ে। এসময় অভিযানকালে চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডসহ অভিযুক্তদের পক্ষ থেকে একটি প্রতরণা মামলা দায়ের করা হয়েছে।

বরিশাল নগরীর আগরপুর সড়কে দি মুন মেডিকেল সার্ভিসেস নামক একটি ডায়গনস্টিক সেন্টারে ডিবির ডিসি মঞ্জুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার রেজাউল করীমসহ একদল নগর গোয়েন্দা পুলিশ ডিবি অভিযান শুরু করে। পরবর্তীতে জেলা প্রশাসনের পক্ষ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান ঘটনাস্থলে এসে বিভিন্ন ল্যাবের কাগজ-পত্র যাচাই-ক্ষাছাই করে বিভিন্ন জাল জায়িাতির কাগজ পত্র পাওয়ার অভিযোগে ল্যাবের চারজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করে ল্যাবটি সিল গালা করে বন্ধ করে দেন।

আজ (২৫ জুলাই) শনিবার দুপুরের বেলা সাড়ে ১২ থেকে পোনে ৩টা পর্যন্ত এই যৌথ অভিযানে পারচালনা করেন তারা। এসময় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)’র কাছে অভিযোগ করা ভূক্ত ভূগির পক্ষ থেকে একটি মামলা ডিবি কার্যলয়ে প্রত্রিয়াধঅন রয়েছে বলে বিষয়টি নিশ্চিত করে ডিবির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার রেজাউল করীম।

দন্ডপ্রাপ্তদের মধ্যে মো. দি মুন মেডিকেল মার্ভিসের পরিচালক শাহিন ও তার ভাই রোগীর দালার মো. ইব্রাহিমকে ৬ মাস করে কারাদন্ড এবং দুই ভূয়া টেকনিশিয়ান শ্যাম সাহা ও শ্যামল মজুমদারকে ৩ মাস করে কারাদন্ড দেয়া হয়েছে।’

অভিযান নিয়ে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, বরিশালের ডায়াগনিষ্টিক সেন্টারগুলো বিভিন্ন অনিয়ম করছে। এখানে ডাক্তার কিংবা ট্যাকনোজলিষ্ট নেই। পরীক্ষার সনদে চিকিৎসকের জাল স্বাক্ষর ব্যবহার করে রিপোর্ট দেওয়া হচ্ছে। পরীক্ষাগারে ব্যাহৃত উপকরণের মেয়াদ ও মান ঠিক নেই। এমনকি ল্যাবটির বৈধ কোন সনদ নেই। আজকে তেমনি একটি ডায়াগনিষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে বিভিন্ন মেয়াদে ৪জনকে কারাদন্ড দেয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (বিকাল ৩:৩৯)
  • ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
294
3377752
Total Visitors