1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কবরে থাকা মানুষের ও রাতের ভোট বন্ধ করতে এই পদযাত্রা : যশোরে জয়নুল আবেদিন - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

কবরে থাকা মানুষের ও রাতের ভোট বন্ধ করতে এই পদযাত্রা : যশোরে জয়নুল আবেদিন

  • প্রকাশিত : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবেদিন ফারুক যশোরে বলেছেন, বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি কবরে থাকা মানুষের ভোট ও রাতের ভোট বন্ধ করতে । দেশব্যাপী বিএনপির নেতৃত্বে এই যুগান্তকারী আন্দোলনে দেশের সমগ্র জনগণ জেগে উঠেছে। জনতার বাধ ভাঙা আন্দোলনের জোয়ারে বর্তমান নিশিরাতের ভোট ডাকাতির সরকার পদত্যাগে বাধ্য হবে। তাদের পায়ের নিচে মাটি নেই। যে কারণে তারা ভয় পেয়ে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে তাদের গুন্ডা ও সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা করছে। অন্যদিকে পুলিশ দিয়ে দলীয় নেতা-কর্মীদের নামে মামলা দিয়ে হয়রানি করছে।
তিনি বলেন, হামলা মামলা করে ও ভয়ভীতি দেখিয়ে এই আন্দোলন দাবিয়ে রাখা যাবে না। অচিরেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে ফ্যাসিবাদী শক্তির পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে ঘরে ফিরবো ইনশাল্লাহ।


শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি আয়োজিত জেলা পর্যায়ের পদযাত্রা কর্মসূচির আগে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
গ্যাস, বিদ্যুৎসহ সকল প্রকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে ও বিএনপি ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে এই পদযাত্রা কর্মসূচি পালন করা হয়। পদযাত্রা শুরুর আগে স্থানীয় মুন্সী মেহেরুল্লাহ ময়দানে অনুষ্ঠিত সমাবেশে জয়নুল আবেদিন ফারুক আরও বলেন, আওয়ামী লীগের সাথে আলোচনা হতে পারে তাদের পদত্যাগের পর। জনগণ বিশ্বাস করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠা হবে। তাই সরকার ভীত হয়ে তাদের অবৈধ মসনদ টিকিয়ে রাখতে বিএনপির সকল কর্মসূচি সর্বোচ্চ প্রতিবন্ধকতা দিয়ে আটকানো চেষ্টা করছে। কিন্তু প্রতিবারই তারা জনগণকে আটকে রাখতে ব্যর্থ হচ্ছে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান প্রধানমন্ত্রী হওয়ার জন্য জনগণকে সাথে নিয়ে আন্দোলন করছেন না। তারা কবর থেকে উঠে আসা মানুষের ভোট দেওয়া বন্ধ করতে চান। ২০১৪ সালে কুকুর বিড়ালের ভোট, আর ২০১৮ সালের নিশি রাতের ভোট বন্ধ করতে চান। তিনি বলেন,আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশে হিন্দু ও মুসলিমদের মধ্যে দ্বন্দ্ব বাধিয়ে বিএনপির ওপর দায় চাপায়। তারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, তাদের দলে কতজন মুক্তিযোদ্ধা আছে, আর বিএনপির মধ্যে কতজন মুক্তিযোদ্ধা আছে সেটা আওয়ামী লীগ হিসেবে করে দেখুক। তাই তথাকথিত মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, জনগণকে আর ধোকায় ফেলানো যাবে না।
জয়নুল আবেদিন ফারুক বলেন,আজ যখন দেশব্যাপী ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনের দাবানল ছড়িয়ে পড়েছে। ঠিক তখনই আবারও লাখ লাখ নেতা কর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে আদালতে ঘোরানো হচ্ছে। আবার রাতের আধারের তাদের বাড়ি পুলিশ দিয়ে হয়ারানি করা হচ্ছে। আরও বলেন, অচিরেই সংসদ ভেঙে দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। নির্বাচন কমিশন বাতিল করে নির্দলীয়, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে।


সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সহ-সম্পাদক অমলেন্দু দাস অপু, সদস্য সাবিরা নাজমুল মুন্নি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান কবির, যশোর নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম বনি, সহ-সাধারণ সম্পাদক ও যশোর জেলা কমিটির সভাপতি এম তমাল আহমেদ, সদস্য আশরাফুল কবির সুমন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, জেলা মহিলা দলের যুগ্ম-সম্পাদিকা শামসুন্নাহার পান্না, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর প্রমুখ।
সমাবেশ শেষে প্রধান অতিথি জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে টাউন হল ময়দান থেকে হাজার হাজার নেতা-কর্মী পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন।
মুন্সি মেহেরুল্লাহ ময়দান থেকে শুরু হওয়া কর্মসূচি এম এম আলী রোড, রেল রোড, চৌরাস্তা মোড়, আরএন রোড বস্তা পট্টির মোড় হয়ে আর এন রোডস্থ খালধার রোড মোড়ে গিয়ে শেষ হয়।
এসময় উল্লেখযোগ্য নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন আজাদ, জেলা আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, মো.মুছা, আব্দুস সালাম আজাদ, মিজানুর রহমান খান, মারুফুল ইসলাম , অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, সিরাজুল ইসলাম, নগর বিএনপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, মনিরামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. শহীদ ইকবাল হোসেন, যুগ্ম-আহ্বায়ক মফিজুর রহমান, বিএনপি নেতা খায়রুল ইসলাম, আব্দুল হাই, মোর্তজা এলাহী টিপু, খায়রুজ্জামান মধু, আবলু হাসান জহির, আবু তাহের ভারত, মশিয়ার রহমান,আব্দুর রাজ্জাক,আবু নইম,রেজাউল করিম মোল্লা,আব্দুল হাই মনা, আব্দুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (বিকাল ৩:৫৭)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
194
3782629
Total Visitors