1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নারায়ণগঞ্জে সাত খুন : ৯ বছরেও ফাঁসি কার্যকর হয়নি দণ্ডিতদের - চ্যানেল দুর্জয়
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
কায়েমকোলার মাদক কারবারি মিঠুর বীরদর্পে অব্যহত প্রতারণা! চৌগাছায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় শামীম রেজা ভাইস চেয়ারম্যান নির্বাচিত যশোর শহরে বিএনপি নেতা দুদুর লিফলেট বিতরণ ঝিনাইদহে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০ টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের ‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’ রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে দু’জন নিহত রাজধানীর ওয়ারীতে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু  দেন মোহরের টাকা পরিশোধ না করায় কুপিয়ে হত্যা বাংলাদেশে আসছেন তুর্কি সিরিজ ‘কুরুলুস উসমান’-এর নায়ক বুরাক

নারায়ণগঞ্জে সাত খুন : ৯ বছরেও ফাঁসি কার্যকর হয়নি দণ্ডিতদের

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

সোয়ায়েব হুসাইন : নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের ঘটনার ৯ বছর পেরিয়ে গেলেও এই মামলায় দণ্ডিতদের এখনও ফাঁসি কার্যকর হয়নি। রায় হওয়ার পর দীর্ঘ সাড়ে চার বছর ধরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলাটি শুনানির অপেক্ষায় আটকে আছে। দ্রুত মামলাটি নিষ্পত্তির দাবি জানিয়েছেন নিহতদের স্বজনরা।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ আদালতে মামলায় হাজিরা দিয়ে ফেরার পথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, তার সহযোগী মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, বন্ধু সিরাজুল ইসলাম লিটন, মনিরুজ্জামান স্বপনের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার ও তার ব্যক্তিগত গাড়িচালক ইব্রাহিমসহ সাত জন অপহরণের শিকার হন। এর তিনদিন পর ৩০ এপ্রিল নজরুল ইসলামসহ ছয় জন ও ১ মে সিরাজুল ইসলাম লিটনের লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করে পুলিশ।

নারায়ণগঞ্জের ভয়াবহ এই হত্যাকাণ্ড সারাদেশব্যাপী আলোচনার জন্ম দেয়। পরবর্তীতে মামলা দায়ের হলে ২০১৭ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নূর হোসেন, র‌্যাব-১১’র চাকরিচ্যুত সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও লেফটেন্যান্ট কমান্ডার এম মাসুদ রানাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড এবং ৯ জনকে বিভিন্ন মেয়াদে সাজার আদেশ দেন। পরে উচ্চ আদালতে আপিল করা হলে আদালত ২০১৮ সালে ২২ আগস্ট ১৫ আসামির মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে অন্যান্য আসামির বিভিন্ন মেয়াদে সাজা দেন। বর্তমানে মামলাটি সুপ্রিমকোর্টের আপিল বিভাগে শুনানির অপেক্ষায় আটকে রয়েছে।

নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী ও মামলার বাদী সেলিনা ইসলাম বিউটি বলেন, আসামিরা খুব প্রভাবশালী। তারা জেলে অবস্থান করলেও এলাকায় এখনও তাদের প্রভাব রয়েছে।এদিকে আপিল বিভাগে মামলাটি দ্রুত নিষ্পত্তি না হওয়ার ফলে নিহতদের পরিবার সদস্যদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

নিহত মনিরুজ্জামান স্বপনের ছোট ভাই মিজানুর রহমান রিপন বলেন, আজকে এই হত্যাকাণ্ডের ৯ বছর অতিবাহিত হয়েছে। কিন্তু রায় কার্যকর হয়নি। ফলে আসামিরা ছাড় পেয়ে যাচ্ছে কি না সেই শঙ্কা থেকেই যায়। আমরা অতি দ্রুত এই জঘন্যতম হত্যাকাণ্ডের রায় কার্যকর করার দাবি জানাই।

বাদীপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খান বলেন, আপিল বিভাগে মামলাটি দীর্ঘদিন ধরে ঝুলে আছে। আসামিপক্ষের লোকজন চেষ্টা করছেন মামলার রায় যেন দ্রুত সম্পন্ন না হয়। তাদের সেই চেষ্টা সফল হয়েছে। আমরা চাই, রায় বহাল রেখে মামলাটি দ্রুত নিষ্পত্তি করা হোক।

অন্যদিকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এস এম ওয়াজেদ আলী খোকন বলেন, আশা করি, দ্রুত সময়ের মধ্যে আপিলের রায় হবে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সুবিচার পাবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৫:৪৯)
  • ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
108
3882967
Total Visitors