1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
এপ্রিলে চীনে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি পেয়েছে ২১০০ কোটি ডলার - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

এপ্রিলে চীনে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি পেয়েছে ২১০০ কোটি ডলার

  • প্রকাশিত : রবিবার, ৭ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

এপ্রিলে চীনের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে দাঁড়িয়েছে ৩.০২৫ ট্রিলিয়ন ডলার। রোববার সরকারিভাবে প্রকাশিত ডাটায় বলা হয়েছে, এ সময়ে প্রত্যাশা ছাড়িয়ে গেছে এই রিজার্ভ। এর কারণ, বড় বড় সব মুদ্রার বিপরীতে পতন হয়েছে ডলারের। বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়ে বলছে, এপ্রিলে চীনে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি পেয়েছে ২১০০ কোটি ডলার। রয়টার্স পোল বিশ্লেষকরা ধরণা করেছিলেন এই রিজার্ভ বৃদ্ধি পেয়ে ৩.১৯২ ট্রিলিয়ন ডলার দাঁড়াবে। কিন্তু সেই প্রত্যাশা ছাড়িয়ে গেছে। এর মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে বড় বৈদেশিক মুদ্রার রিজার্ভের দেশ হলো চীন। মার্চে তাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ছিল ৩.১৮৪ ট্রিলিয়ন ডলার। এপ্রিলে ডলারের বিপরীতে চীনের মুদ্রা ইউয়ানের পতন হয়েছে শতকরা ০.৬৩ ভাগ। অন্যদিকে বড় মুদ্রাগুলোর বিপরীতে ডলারের পতন হয়েছে শতকরা ০.৯৪ ভাগ।
এপ্রিলের শেষ নাগাদ চীনের কাছে মজুদ ছিল ৬ কোটি ৬৭ লাখ ৬০ হাজার ট্রয় আউন্স স্বর্ণ। এক ট্রয় আউন্স সমান ৩১.১০৩৪৭৬৮ গ্রাম। মার্চের শেষে চীনে মজুদ স্বর্ণের পরিমাণ ছিল ৬ কোটি ৬৫ লাখ আউন্স। মার্চের শেষে তাদের স্বর্ণের দাম ছিল মোট ১৩১.৬৫ বিলিয়ন ডলার। তা এপ্রিলের শেষে দাঁড়িয়েছে ১৩২.৩৫ বিলিয়ন ডলার।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (বিকাল ৫:৫১)
  • ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
244
3353304
Total Visitors