1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
তাপমাত্রা আবার বাড়তে পারে - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

তাপমাত্রা আবার বাড়তে পারে

  • প্রকাশিত : শনিবার, ১০ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

দেশের আট বিভাগেই গতকাল শুক্রবার হালকা থেকে ভারি বৃষ্টি হয়েছে। এতে টানা ১২ দিনের তাপপ্রবাহ থেকে স্বস্তি পেয়েছে দেশের বেশির ভাগ অঞ্চলের মানুষ। আজও দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগর এলাকায় লঘুচাপের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
তিন দিনে তাপমাত্রা কমেছে ৪.৫ ডিগ্রি, বেড়েছে বৃষ্টি : গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আগের দিনের তুলনায় গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ১.৬ ডিগ্রি। এ সময় ঢাকার তাপমাত্রা কমেছে ১.২ ডিগ্রি। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, আগের দিনের তুলনায় গতকাল দেশের তাপমাত্রা ১ থেকে ৬ ডিগ্রি কমেছে।

আবহাওয়া অধিদপ্তরের গত তিন দিনের উপাত্ত বিশ্লেষণ করে দেখা যায়, তিন দিনের ব্যবধানে সারা দেশের সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ৪.৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ৫.৪ ডিগ্রি। এর কারণ গত দুই দিনের বৃষ্টি। তবে আগের দিনের (বৃহস্পতিবার) তুলনায় গতকাল দেশে বৃষ্টিপাতের পরিমাণ ও অঞ্চলের সংখ্যা অনেকটাই বেড়েছে। রাজধানীতে বৃহস্পতিবার মাত্র ২ মিলিমিটার বৃষ্টি হলেও গতকাল ৪৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার দেশের ছয় বিভাগে বৃষ্টি হলেও গতকাল আট বিভাগেই বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আবহাওয়া অধিদপ্তরের ৪৪টি স্টেশনের ৩৫টিতে বৃষ্টির খবর পাওয়া গেছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে টাঙ্গাইলে ৮৪ মিলিমিটার। এ ছাড়া কুমিল্লায় ৮৩ মিলিমিটার, সিলেটের শ্রীমঙ্গলে ৬৩ মিলিমিটার, কুড়িগ্রামের রাজারহাটে ৫৬ মিলিমিটার, রংপুরে ৫০ মিলিমিটার ও ঢাকায় ৪৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
106
4391432
Total Visitors

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ৩:৫০)
  • ২০শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)