1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
গুম-খুনের শিকার নেতাকর্মীদের নামে কোরবানি দেবে বিএনপি - চ্যানেল দুর্জয়
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

গুম-খুনের শিকার নেতাকর্মীদের নামে কোরবানি দেবে বিএনপি

  • প্রকাশিত : বুধবার, ২৮ জুন, ২০২৩

ঢাকা অফিস : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া, তাদের ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানসহ গুম-খুনের শিকার ২৮ নেতাকর্মীর নামে পশু কোরবানি দেওয়ান সিদ্ধান্ত নিয়েছে দলটি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যবস্থাপনায় রাজধানীর গুলশানের কার্যালয়ে এই কোরবানি দেওয়া হবে। এ জন্য চারটি গরু কেনা হয়েছে। প্রতিটি গরুতে সাতজন অংশীদার। আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুন) দেশে পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

এরইমধ্যে বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করেছেন।ওই তালিকায় নাম রয়েছে, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ সাম্প্রতিক আন্দোলনের সময় প্রাণ হারানো ভোলার আবদুর রহিম ও নূরে আলম, শাওন প্রধান, আবদুল আলিম, শহীদুল ইসলাম ও নিজামউদ্দিনের।

অপর গরুটি কোরবানি দেওয়া হবে খালেদা জিয়া, অমিত হাসান, আ ফ ম কামাল, নুরে আলম ভূঁইয়া, মোহাম্মদ ইউসুফ, নয়ন মিয়া ও নাটোরের সানাউল্লাহর নামে।

তৃতীয় গরুটি দেওয়া হবে আরাফাত রহমান কোকো, মো. শাহজাহান খান, মুকবুল হোসেন, মিল্লাত হোসেন, আবদুর রশিদ, মাহবুবুল আলম ও নূরুল আলমের নামে।

এ ছাড়া কারাগারে মারা যাওয়া বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহাম্মদ পিন্টু, ‘গুমের শিকার’ ইলিয়াস আলী, কাউন্সিলর চৌধুরী আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা শফিউল বারী, ছাত্রদল নেতা সাজেদুর রহমান, নূরুজ্জামান ও জাকির হোসেনের নামে অপর একটি গরু কোরবানি দিবে দলটি।

এর আগে বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসের অসহনীয় দাম ও আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে মানুষের ঈদ আনন্দ অনেকটাই ম্লান হয়ে গেছে।

তিনি বলেন, এই অবৈধ সরকারের দুঃশাসনের যাঁতাকলে কেউ শান্তিতে নেই। ঈদের প্রাক্কালে জনজীবনে নাকাল অবস্থা বিরাজ করছে। একদিকে যানজটে ভোগান্তি অন্যদিকে সব খাদ্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে মানুষের প্রাণ ওষ্ঠাগত।

বিএনপির এই নেতা বলেন, সারা বিশ্বে খাদ্যপণ্যের দাম কমলেও দেশে কমছে না। এর মূল কারণ, যে দেশের অর্থনীতি, টাকা পাচার আর আর্থিক প্রতিষ্ঠান হরিলুটের নীতির ওপর প্রতিষ্ঠিত সেখানে খাদ্যপণ্যের লাগাম টানা যায় না।

রিজভী বলেন, সরকার রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কথা বলে পণ্যমূল্য বৃদ্ধির কারণ বলে চেঁচিয়ে বেড়াচ্ছে। অথচ, ইউরোপে জিনিসপত্রের দাম অনেক কমেছে আর বাংলাদেশে তা আকাশ স্পর্শ করছে। আসলে লুটপাটের সিন্ডিকেটের দুষ্টচক্রকে আড়াল করতেই যুদ্ধের অজুহাত দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এই সরকারের লুট ও টাকা পাচার নীতির কারণে এক শ্রেণির মানুষকে বিপুল অর্থবিত্তের মালিক বানিয়েছে।

হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কারাবন্দী নেতাদের মুক্তি দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (সন্ধ্যা ৬:৪৫)
  • ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
262
3409104
Total Visitors