1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ব্রাজিল মাঠে নামছে বুধবার, প্রতিপক্ষ যে দল - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
মনিরামপুর-কেশবপুরসহ যেসব উপজেলায় চলছে ভোটগ্রহণ কালীগঞ্জে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৫ মাদারীপুরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ মেগাস্টার শাকিবের ‘তুফান’ ঝড়ে বাংলাদেশ সাকিব-মোস্তাফিজ-সৌম্যকে ফিরিয়ে বাংলাদেশের দল ঘোষণা তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশি রাজধানীসহ দেশের সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিলো আরও এক দেশ অ্যাস্ট্রাজেনেকায় স্বাস্থ্যঝুঁকি আছে কিনা, খতিয়ে দেখা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী রাতে ঝড়ের কারণে কিছু জায়গায় ভোটার উপস্থিতি কম: ইসি সচিব

ব্রাজিল মাঠে নামছে বুধবার, প্রতিপক্ষ যে দল

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

২০০২ সালে সবশেষ ফুটবল বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল পুরুষ দল। এরপর থেকে চলছে শিরোপা খরা। পুরুষ দল ৫টি শিরোপা ঘরে তুললেও নারী ফুটবল দল একটিরও দেখা পায়নি। এবার আশা ছিল প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলার। কিন্তু শেষ ষোলোতে যাওয়াই মুশকিল হয়ে দাঁড়িয়েছে সেলেসাওদের।

এই মুহূর্তে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় চলছে নারী ফুটবল বিশ্বকাপের আসর। এবারের আসরে ব্রাজিল এফ গ্রুপ থেকে অংশগ্রহণ করছে। যেখানে তাদের প্রতিপক্ষ ফ্রান্স, জ্যামাইকা ও পানামা। এই চারটি দলের মধ্যে শীর্ষে থাকা দুটি দল যাবে পরের রাউন্ডে।

ইতিমধ্যে গ্রুপের সকলের দুটি করে ম্যাচ শেষ হয়েছে। দুই ম্যাচ শেষে ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে ফ্রান্স। সমান জয় ও সমান ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে দুইয়ে আছে জ্যামাইকা। ব্রাজিল এক জয় ও এক পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিনে। পানামা দুই ম্যাচ থেকে কোনো জয় পায়নি।

আগামীকাল বুধবার (২ আগস্ট) মেলবোর্ন রেক্টেঙ্গুলার স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় জ্যামাইকার মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচটি ব্রাজিল এবং জ্যামাইকা উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ।

নারী বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল জিতেছিল পানামার বিপক্ষে। জ্যামাইকা তাদের প্রথম ম্যাচে ড্র করেছিল ফ্রান্সের বিপক্ষে।

তবে দ্বিতীয় ম্যাচে ব্রাজিল হেরে যায় ফ্রান্সের কাছে এবং জ্যামাইকা পানামার বিপক্ষে জয় পায়। ফলে এখন গ্রুপে ভালো অবস্থানে আছে ফ্রান্স ও জ্যামাইকা।

শেষ ম্যাচে এখন মুখোমুখি হবে ব্রাজিল ও জ্যামাইকা এবং এই ম্যাচটি দুই দলের জন্যই গ্রুপ পর্বের ফাইনাল ম্যাচের মতই।

যদি শেষ ১৬তে যেতে চায় তাহলে ব্রাজিলকে অবশ্যই জিততে হবে। অন্যদিকে কোন রকমে ড্র করলেই চলছে জ্যামাইকার।

ব্রাজিল ও জ্যামাইকা ২০০৭ সালের পর দুইবার মুখোমুখি হয়েছে। এই দুই লড়াইয়েই ব্রাজিল জিতেছে। দুই ম্যাচে মোট ৮ গোল দিয়েছে ব্রাজিলিয়ানরা। তাই এই ম্যাচেও ব্রাজিলিয়ানরা জয়ের স্বপ্ন দেখতেই পারে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১২:১৭)
  • ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১লা জিলকদ ১৪৪৫ হিজরি
  • ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
196
3530820
Total Visitors