1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
গাইবান্ধায় ডক্তারের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
মনিরামপুর-কেশবপুরসহ যেসব উপজেলায় চলছে ভোটগ্রহণ কালীগঞ্জে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৫ মাদারীপুরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ মেগাস্টার শাকিবের ‘তুফান’ ঝড়ে বাংলাদেশ সাকিব-মোস্তাফিজ-সৌম্যকে ফিরিয়ে বাংলাদেশের দল ঘোষণা তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশি রাজধানীসহ দেশের সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিলো আরও এক দেশ অ্যাস্ট্রাজেনেকায় স্বাস্থ্যঝুঁকি আছে কিনা, খতিয়ে দেখা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী রাতে ঝড়ের কারণে কিছু জায়গায় ভোটার উপস্থিতি কম: ইসি সচিব

গাইবান্ধায় ডক্তারের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

  • প্রকাশিত : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সিটি জেনারেল হাসপাতাল ও কনসালটেশন সেন্টারে ভর্তির ১৫ মিনিট পর সিজারিয়ান অপারেশনে তানিয়া বেগম (১৯) নামের এক প্রসুতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে নিহতের স্বজনরা। তবে বেঁচে আছে নবজাতক ছেলে সন্তানটি।

স্বজনদের দাবি, ওই সেন্টারের ডা. মশিউর রহমান সাদিক ও গাইনি চিকিৎসক তৌহিদা ইয়াসমিনের অবহেলা ও তড়িঘড়ি করে অপারেশনের কারণে প্রসূতির মৃত্যু হয়েছে। এ ঘটনার পর পর হাসপাতাল ছেড়ে পালিয়েছেন অভিযুক্ত চিকিৎসকরা।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। নিহত তানিয়া গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের পলুপাড়া (বাগদা) গ্রামের মাহাবুর রহমানের স্ত্রী।

স্বজনরা জানায়, এ দিন দুপুর দেড়টার দিকে তানিয়াকে হাসপাতালে নিয়ে গেলে দ্রুত তার অপারেশন করার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। এরপর দুপুর পৌনে ২টায় তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর তার ছেলে সন্তানের জন্ম হয়। এ সময় রোগীর অবস্থার অবনতির কথায় জানায় চিকিৎসকরা। একপর্যায়ে অপারেশন থিয়েটারেই মৃত্যু হয় তার।

তাদের অভিযোগ, তড়িঘড়ি করে অপারেশন ও চিকিৎসকের অবহেলার কারণে মৃত্যু হয়েছে প্রসূতির। এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবি জানান স্বজনরা।

এদিকে, প্রসূতির মুত্যুর ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার জানান, বিষয়টি তদন্ত করে দেখবেন এবং লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন তারা।

অপরদিকে, ঘটনাটি তদন্ত করতে চার সদস্যের একটি কমিটি গঠনের কথা জানিয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ছালিমা খাতুন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ৪:৩৫)
  • ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১লা জিলকদ ১৪৪৫ হিজরি
  • ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
220
3535765
Total Visitors