1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কত টাকা পেলো বাংলাদেশ এশিয়া কাপ জিতে? - চ্যানেল দুর্জয়
সদ্যপ্রাপ্ত :

কত টাকা পেলো বাংলাদেশ এশিয়া কাপ জিতে?

  • প্রকাশিত : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

জেলা প্রতিনিধি::-২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। এবার এশিয়া কাপের শিরোপাও ঘরে তুললো টাইগার যুবারা। সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতেছিল বাংলাদেশ। এরপর সেমিফাইনালে শক্তিশালী ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে মাহফুজুর রহমান রাব্বির দল। গতকাল ফাইনাল ম্যাচে আরব আমিরাততে ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশের জুনিয়র টাইগাররা।

টাইগার যুবাদের এমন দুর্দান্ত পারফর্মম্যান্সের স্বীকৃতি হিসেবে তাদেরকে কত টাকা প্রাইজমানি দিয়েছে এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি) সেটি নিয়েই কৌতুহল এখন বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের।

আশিকুর রহমান শিবলির দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে শিরোপা নির্ধারণী ম্যাচ জিতে বড় অংকের পুরস্কার পেয়েছে বাংলাদেশের যুবারা। গতকাল ম্যাচ জেতার পর রাব্বিদের হাতে তুলে দেওয়া হয়েছে ১৫ হাজার মার্কিন ডলারের প্রাইজমানি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ১৬ লাখ ৬০ হাজার বেশি। এসিসি কর্তৃপক্ষ তাদের হাতে এই প্রাইজমানি তুলে দিয়েছে।

এবারের আসরে সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন শিবলি। ৫ ম্যাচে ৭৫.৬ গড়ে ৩৭৮ রান করেছেন এই টাইগার ব্যাটার। এর মধ্যে দুটি সেঞ্চুরি (শ্রীলঙ্কার বিপক্ষে ১১৬* আর আমিরাতের বিপক্ষে ১২৯) রয়েছে এই ডানহাতি ব্যাটারের। দারুণ ফর্মে থাকা এ ব্যাটার জিতেছেন টুর্নামেন্টসেরার পুরস্কার। পুরো টুর্নামেন্টজুড়ে দাপট দেখানো এই ক্রিকেটার পুরস্কার হিসেবে পেয়েছেন ৭৫০ মার্কিন ডলার। টাকায় যার পরিমাণ ৮৩ হাজার টাকা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১:৪১)
  • ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাবান ১৪৪৫ হিজরি
  • ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
108
2531227
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme