1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
১৪ মামলায় ইমরান খানের জামিন - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

১৪ মামলায় ইমরান খানের জামিন

  • প্রকাশিত : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ১৪টি মামলায় জামিন দিয়েছে রাওয়ালপিন্ডির সন্ত্রাসবাদ বিরোধী আদালত (এটিসি)। এছাড়া দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও ১৩টি মামলায় জামিন দেয়া হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডি এটিসির বিচারক মালিক ইজাজ আসিফ এক শুনানি শেষে এ রায় দেন। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

ইমরান খানের জামিন পাওয়া মামলাগুলোর মধ্যে দাঙ্গা, পাকিস্তানের সামরিক বাহিনীর জেনারেল হেডকোয়ার্টার (জিএইচকিউ) ও সামরিক জাদুঘরে হামলা সংক্রান্ত মামলা রয়েছে। এছাড়া, শাহ মাহমুদ কুরেশির জামিন পাওয়া মামলাগুলোর মধ্যে সবগুলোই দাঙ্গা সংক্রান্ত।

গত বছরের ৯ মে ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিতে গিয়ে গ্রেফতার হন ইমারান খান। এরপর বিক্ষোভে ফেটে পড়ে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতাকর্মীরা। এ সময় দেশটির ইতিহাসে প্রথমবারের মতো সেনানিবাস ও সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলার ঘটনা ঘটে।

এদিকে, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ২৬৫টি আসনে দেশটির জাতীয় পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশটির সংবাদমাধ্যম ডনের তথ্যানুযায়ী, এ পর্যন্ত ২৫৩টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতারা স্বতন্ত্র হিসেবে জয় পেয়েছে ৯২টি আসনে। নওয়াজ শরীফের পিএমএল-এন জয় পেয়েছে ৭১টিতে। তৃতীয় অবস্থানে থাকা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন। আর ৩৬ আসনে অন্য রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছে।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারের একটি বিশেষ আদালত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে সাইফার মামলায় ১০ বছরের কারাদণ্ড দেয়। এছাড়া, গত ৩ ফেব্রুয়ারি শরিয়াহ আইন না মেনে বিয়ে করার অভিযোগে ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে সাতবছরের কারাদণ্ড দেয় ইসলামাবাদের একটি আদালত।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১০:১৪)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
324
3287652
Total Visitors