1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মিয়ানমারের বিজিপি সদস্যসহ ৩৩০ নাগরিককে হস্তান্তর - চ্যানেল দুর্জয়
বুধবার, ০১ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

মিয়ানমারের বিজিপি সদস্যসহ ৩৩০ নাগরিককে হস্তান্তর

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ ৩৩০ নাগরিককে দেশটির কাছে হস্তান্তর করা হলো। কক্সবাজারের ইনানীতে নৌবাহিনী ঘাটে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কক্সবাজার রিজিয়নের তত্বাবধানে তাদেরকে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে তাদেরকে হস্তান্তর করা হয়। এর আগে ৭টা থেকে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। বাসে তাদেরকে নেয়া হয় নৌবাহিনীর জেটিঘাটে। সেখানে পৌনে দশটার দিকে বিজিপির পুলিশ কর্নেল মিউ থুরা নাঙয়ের নেতৃত্বে বাহিনীটির ৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল পৌঁছায়।

উভয় দেশের মধ্যে আলোচনার পরিপ্রেক্ষিতে তাদেরকে ফেরত নেয়া হচ্ছে। এজন্য মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ গভীর সমুদ্রে অবস্থান করছে। বাংলাদেশের পর্যটকবাহী জাহাজে করে আশ্রয়রত ৩৩০ জনকে নিয়ে ওই জাহাজে তুলে দেয়ার কথা।

প্রসঙ্গত, গত ৪ থেকে ৭ ফেব্রুয়ারি নাইক্ষ্যংছড়ি, উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে মিয়ানমারের ৩৩০ নাগরিক। পরে তারা বিজিবির কাছে অস্ত্রসমর্পণ করে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সন্ধ্যা ৬:০৫)
  • ১লা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
160
3326239
Total Visitors