1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ভয়াবহ বন্যার কবলে অস্ট্রেলিয়া - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

ভয়াবহ বন্যার কবলে অস্ট্রেলিয়া

  • প্রকাশিত : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক ডেস্কঃ

ভয়াবহ বন্যার কবলে পড়েছে অস্ট্রেলিয়া। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের বেশিরভাগ অংশ প্লাবিত হয়েছে। জনজীবনে দূর্ভোগসহ বিপর্যস্ত হয়েছে রাজধানী সিডনিসহ আশপাশের বিস্তীর্ণ এলাকা। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি তৈরি হয়েছে এ দুর্যোগ। খবর দ্য গার্ডিয়ান।

ইতোমধ্যেই বেশ কিছু এলাকায় জারি করা হয়েছে সতর্কতা। সর্বশেষ ২৪ ঘণ্টায় জরুরি নম্বরে সাহায্যের জন্য কল গিয়েছে ৪ হাজারের বেশি। এ পর্যন্ত দেড় শতাধিক মানুষকে সরিয়ে নেয়া হয়েছে নিরাপদ আশ্রয়ে। দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, কেবল শুক্রবারেই প্রায় এক মাসের গড় বৃষ্টিপাতের সমপরিমাণ বৃষ্টি হয়েছে সিডনিতে। রেকর্ড করা হয়েছে ১১১ মিলিমিটার বৃষ্টিপাত। আশঙ্কা রয়েছে পরিস্থিতির আরও খারাপ হবার। খুব প্রয়োজন না হলে ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, সবমিলিয়ে দেশটির নয়টি শহরের প্রায় ৯৩ হাজার মানুষ বন্যার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে। ৮ শতাধিক মানুষ সাময়িকভাবে তাদের ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছেন। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নিউ সাউথ ওয়েলস রাজ্যে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ১:৪০)
  • ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
181
3293329
Total Visitors