1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অনুমোদন ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান নয়: শিক্ষামন্ত্রী - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

অনুমোদন ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান নয়: শিক্ষামন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ৩১ আগস্ট, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার শর্তসাপেক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি করেছে। এটি আগামীতেও অব্যাহত থাকবে। তবে এরপর থেকে অনুমোদন না নিয়ে আর শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করা যাবে না। এটি প্রধানমন্ত্রী নিজেই ঘোষণা দিয়েছেন।

আজ সোমবার (৩১ আগস্ট) দুপুরে ‘কারিগরি ও মাদ্রাসা শিক্ষা: এসডিজি অর্জনে করণীয়’ শীর্ষক এক অনলাইন সেমিনারে প্রধান অতিথির ব্ক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষা বিয়ষক রিপোর্টাদের সংগঠন এডুকেশন রিপোর্টাস এসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এ সেমিনারের আয়োজন করে।

ইরাবের সভাপতি মুসতাক আহমদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আমিনুল ইসলাম, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্লা প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, প্রায় দেখা যায় যত্রতত্র যে কেউ যে কোনভাবে কোন একটি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করে ফেলেন। এরপর নানাভাবে এটাকে অনুমোদন এবং স্বীকৃতি নিয়ে থাকেন। তবে এখন থেকে আগেই অবশ্যই অনুমোদন নিয়েই শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করা হবে।

তিনি বলেন, সরকার শর্তসাপেক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করছে দেয়া হচ্ছে। কিন্তু সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও চাই। সরকারের আর্থিক সক্ষমতা বৃদ্ধ পেলেও সব শিক্ষাপ্রতিষ্ঠানতো আর এমপিওভুক্তি করা সম্ভব নয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১০:৪৮)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
285
3728939
Total Visitors