1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের অভিযোগে কারাগারে জামায়াতের সাবেক সংসদ সদস্য - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের অভিযোগে কারাগারে জামায়াতের সাবেক সংসদ সদস্য

  • প্রকাশিত : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর মামলায় চট্টগ্রামে জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমীর ও সাতকানিয়া-লোহাগড়ার সাবেক সংসদ সদস্য শামসুল ইসলামসহ ছয়জনকে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার বিকালে জেলা জজ মো. ইসমাইল হোসেনের আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান বলে জানান জামায়াত নেতাদের মামলা পরিচালনাকারী আইনজীবী মঞ্জুরু আহমেদ আনসারী।

অপর আসামিরা হলেন- আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আহছান উল্লাহ, ব্যবসায় অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ড. কাউসার আহমেদ, অর্থনীতি অ্যান্ড ব্যাংকিং অনুষদের সহকারী অধ্যাপক নিজাম উদ্দীন, বোর্ড অব ট্রাস্টির পিএস ও সাবেক কাউন্সিলর শফিউল আলম।

আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৭ জানু্য়ারি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের কুমিরা ক্যাম্পাসে সংগঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ২৯ জানু্য়ারি রাত ৯টার মধ্যে সকল শিক্ষার্থীকে আবাসিক হল ছেড়ে দেয়ার নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্ররা হল ছেড়ে চলে যাওয়ার আগ মুহূর্তে রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ (প্রস্তাবিত) কমিটির কয়েকজন নেতা প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুরের অভিযোগ তোলে। উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সহ-আইন বিষয়ক সম্পাদক মো. কামাল উদ্দিন বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৬০-৭০ জনকে আসামি করে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা করেন। এ মামলায় আসামিরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার নিম্ন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত ছয়জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ৮:৫৯)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
259
3726564
Total Visitors