1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বরগুনায় ১৩ মেট্রিকটন সারবোঝাই কার্গোডুবি - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

বরগুনায় ১৩ মেট্রিকটন সারবোঝাই কার্গোডুবি

  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বামনায় উপজেলার রামনা লঞ্চঘাট এলাকায় বিষখালী নদীতে বরিশাল থেকে বরগুনার উদ্দেশে আসা ১৩ মেট্রিকটন সারবোঝাই একটি কার্গো ডুবির ঘটনা ঘটেছে।

রবিবার (৬ সেপ্টেম্বর) ভোরে বিষখালী নদীর চরে কার্গোটির পেছনের অংশ আটকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে কার্গোটির শ্রমিকরা।

কার্গোটির মাঝি হিরণ মিয়া জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল থেকে সার বোঝাই করে রাত ১২টায় রামনা এলাকায় এসে পৌঁছায়। নদীতে ভাটায় অপেক্ষায় রামনা লঞ্চঘাটের পন্টুনে কার্গো নোঙর করে রাখা হয়। রাতে মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে জোয়ারে কার্গোটির পেছনের অংশ চরে উঠে যায় এবং ভাটার সময় কার্গোর পেছনের অংশ চরে আটকে পড়ে। তাৎক্ষণিক ঘুম থেকে উঠে ভোর ৫টার দিকে দ্রুত কার্গো থেকে সারের বস্তা ওঠানোর চেষ্টা করলেও ২ হাজার ৬৪০ বস্তার সারের মধ্যে আমরা মাত্র ৬৯ বস্তা সার পন্টুনে তুলতে পেরেছি। বাকিটা স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে যায়।

বামনা উপজেলার রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল খালেক জমাদ্দার ইউরিয়া সারবোঝাই কার্গোডুবির সত্যতা স্বীকার করে বলেন, কার্গোটির লোকজন ঘুমিয়ে থাকায় বুঝতে পারেনি, কার্গোর পেছনের অংশ চরে আটকে ডুবে যায়।

বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি মো. ফেরদৌস জামান শাহিন সারবোঝাই কার্গোডুবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গোটি নদীতে ডুবে যায়। এতে প্রায় ২২ থেকে ২৫ লাখ টাকার ক্ষতির সম্ভাবনা রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১০:২১)
  • ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
154
3303256
Total Visitors