1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
প্রশংসাপত্র দিতে টাকা নেয়ায় প্রধান শিক্ষককে জরিমানা - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

প্রশংসাপত্র দিতে টাকা নেয়ায় প্রধান শিক্ষককে জরিমানা

  • প্রকাশিত : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রশাংসাপত্র দেয়ার সময় পাঁচশ টাকা করে আদায় করায় গাজীপুরের কাপাসিয়ায় এক স্কুলের প্রধান শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার কাপাসিয়ার কড়িহাতা উচ্চ বিদ্যালয়ে পরিচালিত ওই ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা।

রায়ে একই সঙ্গে শিক্ষার্থীদের টাকা ফেরত এবং বাকি শিক্ষার্থীদের নিকট থেকে টাকা না নেয়ার নির্দেশ দেন আদালত।

ওইদিন রাতে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কড়িহতা উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রতিজনের নিকট থেকে প্রশাংসাপত্র দেয়ার সময় ৫০০ টাকা করে নেয়া হচ্ছে- এমন অভিযোগের ভিত্তিতে ওই বিদ্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অভিযোগের সত্যতা এবং এ পর্যন্ত ৬৮ জন শিক্ষার্থীর নিকট থেকে টাকা নেওয়ার প্রমাণ পাওয়া যায়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সরকারি আদেশ অমান্য করে টাকা নেওয়ার অপরাধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমানকে এক হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে প্রশংসাপত্র দিয়ে যেসব শিক্ষার্থীদের নিকট থেকে টাকা নেওয়া হয়েছে তাদের টাকা ফেরত দেয়ার এবং বাকি শিক্ষার্থীদের নিকট থেকে টাকা না নেয়ার নির্দেশ দেয়া হয়।

এ সময় শিক্ষার্থীদের টাকা ফেরত এবং আর টাকা নেবেন না মর্মে মুচলেকা দিয়েছেন প্রধান শিক্ষক।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ৮:৩৭)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
215
3772593
Total Visitors