1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নারায়ণগঞ্জে শিশু অপহরণ ও হত্যা মামলায় আসামির মৃত্যুদণ্ড - চ্যানেল দুর্জয়
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

নারায়ণগঞ্জে শিশু অপহরণ ও হত্যা মামলায় আসামির মৃত্যুদণ্ড

  • প্রকাশিত : বুধবার, ৭ অক্টোবর, ২০২০

নারায়ণগঞ্জে অপহরণের পর মুক্তিপণ আদায় করেও সাত বছরের শিশু আকিব হত্যা মামলার একমাত্র আসামি রতনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। শিশুটিকে অপহরণের অপরাধে একটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড এবং মুক্তিপণ আদায়ের অপরাধে আরেকটি ধারায় মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।


এছাড়া শিশুটিকে হত্যার অপরাধে আসামি রতনকে আরেকটি ধারায় আরেকবার মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেছেন। আসামির কাছ থেকে জরিমানার অর্থ আদায় করে বাদিকে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শাহিন উদ্দিন এ রায় দেন।

মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসাই রতন কুমিল্লা জেলার মেঘনা থানার মির্জানগর এলাকার মৃত জয় মিয়ার ছেলে। সে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একরামপুর ইস্পাহানি এলাকার রাজ্জাক মিয়ার বাড়িতে ভাড়া থাকতো।

আদলত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ নভেম্বর বাড়ির পাশের খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু আকিব। রাতে পরিবারের কাছে ফোন করে আকিবের মুক্তিপণ বাবদ ২০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা। তবে মুক্তিপণের সেই টাকা দেয়ার পরও শিশু আকিবকে তার পরিবারের কাছে ফিরিয়ে না দিয়ে হত্যার পর পুকুরে লাশ গুম করে। ঘটনার চারদিন পর র‌্যাব অপহরণকারী রতনকে গ্রেফতারের পর তার দেখানো মতে বন্দরের জাকির শাহ মাজারের পেছনের ডোবা থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশু আকিবের বাবা জামাল মিয়া বাদি হয়ে অপহরণ ও হত্যার অভিযোগে রতনকে আসামি করে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর রকিব উদ্দিন জানান, এই মামলার প্রধান আসামি রতন গ্রেফতারের পর হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলো। সেই জবানবন্দি ও নয়জনের স্বাক্ষ্য গ্রহণের ভিত্তিতে আদালত মামলার বিচারকাজ সম্পন্ন করে আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১:২৩)
  • ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
138
3811697
Total Visitors