1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আম্পানের আঘাতে যশোরে নিহত ৪, আহত শতাধিক - চ্যানেল দুর্জয়
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছায় এমপি তুহিনের ফ্রি মেডিকেল ক্যাম্প: বিশুদ্ধ পানি-স্যালাইন ও ছাতা বিতরণ চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ চৌগাছায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আজম আশরাফুল সাবেক এমপি বদির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের উঠান বৈঠকে গুলি ছোড়ার অভিযোগ উপজেলা ভোট: নেতাকর্মীদের বহিষ্কারে বিএনপি কি আরও দুর্বল হবে? গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: লাইনচ্যুত ৫ বগি, আহত অর্ধশতাধিক বৃষ্টির দেখা না মিললেও কুয়াশায় আচ্ছন্ন পাবনার জনপদ বিএনপি এখন নিজেরাই বিভক্ত: কাদের রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ ১০ টাকায় চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

আম্পানের আঘাতে যশোরে নিহত ৪, আহত শতাধিক

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

স্টাফ রিপোর্টার।।

যশোরে আম্পানের আঘাতে নিহত হয়েছে ৪ জন, আহত হয়েছে শতাধিক মানুষ।এর মধ্যে সদর হাসপাতালে ভর্তি রয়েছে ১১ জন।আম্পানের কারনে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘরবাড়ি, দোকান-পাট,রাস্তা-ঘাটের ও ব্যাপক ক্ষয়ক্ষতি হযেছে। দীর্ঘস্থায়ী ৫ ঘন্টা ঝড় এর আগে যশোর জেলা দিয়ে কখনো বয়ে যায়নি বলে জানা গেছে। 

নিহতরা হলো,  যশোরের চৌগাছা উপজেলার চাঁদপুর গ্রামের মৃত ওয়াজেদ আলীর স্ত্রী ক্ষান্ত বেগম(৪৫) ও মেয়ে রাবেয়া খাতুন (১৩), শার্শা উপজেলার বাআঁচড়া ইউনিয়নের টেংরাখালী গ্রামের  আব্দুর গফুর মোড়লের ছেলে মুক্তার আলী (৬৫). সদর উপজেলার বাউলিয়া নুড়িতলা গ্রামের এক নারী (৪৫)। তিনি এলাকায় মিঠুর মা নামে পরিচিত।

যশোর সেনানিবাসের আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, বুধবার(২০ মে) সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে শুরু হয় আম্পানের প্রভাবে ঝড় ও বৃষ্টি। রাত ১০টা থেকে এর তীব্রতা বাড়তে থাকে। ১০টায় ঝড়ের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ছিল ১০৪ কিলোমিটার, রাত ১২টায় তীব্রতা বেড়ে হয় ১৩৫ কিলোমিটার। রাত পৌনে ২ টায় ঝড়ের গতিবেগ কিছুটা স্থিমিত হয়। কিন্তু বৃহস্পতিবার সকালেও ঝড়ো হাওয়ার সাথে ছিল মৃদু বৃষ্টি।

জেলা কৃষি অফিস জানিয়েছে,  ঝড়ের আগে কৃষক ধান ঘরে তুলতে পারলেও সবজি ও আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে।জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান,, যশোরে ক্ষয়ক্ষতির নিরুপণ করা সম্ভব হয়নি। কাজ চলছে। তবে ঘর বাড়ি গাছ ভেঙে মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৭:০৫)
  • ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
251
3509171
Total Visitors