1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নবীজি সা.কে অবমাননা: সবধরণের ফরাসি পণ্য বর্জন করল কুয়েত - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

নবীজি সা.কে অবমাননা: সবধরণের ফরাসি পণ্য বর্জন করল কুয়েত

  • প্রকাশিত : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

ফ্রান্সে নবীজি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননা ও তা থেকে সরে না আসার ব্যাপারে দেশটির প্রেসিডেন্ট ম্যাক্রোর দম্ভোক্তি, দেয়ালে দেয়ালে অবমাননাকর সেই কার্টুন প্রদর্শনের পর ফ্রান্সের সকল পণ্য বর্জন করেছে কুয়েত। খবর আল জাজিরার।

কুয়েতের সামাজিক মাধ্যমগুলোতেও ফ্রান্সের পণ্য বর্জন করতে সবাইকে আহ্বান জানানো হয়েছে।

ফরাসি পণ্য বর্জন করুন, আমাদের নবীর শানের বিরুদ্ধে যারা কথা বলবে তাদের সাথে আমাদের কোন সম্পর্ক নেই, এজাতীয় বিভিন্ন হ্যাশ ট্যাগ ব্যবহার করা হয়েছে দেশটির সামাজিক মাধ্যমে।

বাংলাদেশসহ বিভিন্ন মুসলিম দেশেও ফ্রান্সের পণ্য বর্জনের দাবি জোরালো হচ্ছে বলে জানিয়েছে আল জাজিরা।

সম্প্রতি ফ্রান্সে ক্লাসে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের কারনে স্যামুয়েল প্যাটি নামের এক শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা করা হয়েছে। ঐ শিক্ষককে সম্মান জানাতে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন যে ফ্রান্স কার্টুন প্রদর্শন বন্ধ রাখবে না। সেই সম্মানপ্রদর্শনেরই অংশ হিসেবেই এ অভিশপ্ত কাজ করছে ফ্রান্সের প্রশাসন।

ফ্রান্সের ওসিটনেই এলাকার সভাপতি ক্যারোল ডেলগা বুধবার ট্যুইটারে কার্টুন দেখানোর ঘোষণা করেন।তিনি বলেন, শিক্ষক স্যামুয়েলকে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার জন্য পয়গম্বর মোহম্মদের বিতর্কিত কার্টুন দেখানো হবে।

ধর্মনিরপেক্ষতা ও বাকস্বাধীনতার নিজস্ব চিন্তাধারা ব্যক্ত দাবি করে তিনি বলেন, এটি একটি কঠোর পদক্ষেপ হবে, যেটি আমাদের দেশের মূল্যকে বোঝাতে সাহায্য করবে। ডেলগা বলেন, ‘এই প্রতীকী পদক্ষেপটি ছাড়াও আমি আমার সহকর্মীদের কাছে একটি বার্তা পাঠাতে চাই যে ধর্মনিরপেক্ষতা, মত প্রকাশের স্বাধীনতা এবং বিবেকের স্বাধীনতা নিয়ে কোনও আপস করা হবে না। এটিই আমাদের প্রজাতন্ত্রের মডেলের ভীত।”

এর অংশ হিসেবে রাষ্ট্রীয় মদদে দেশটির সরকারি ভবনের বিভিন্ন দেয়ালে দেখানো হয়েছে শার্লি হেবদোর সেই ধৃষ্টতাপূর্ণ ইসলামবিদ্বেষী কার্টুন।

এই ঘটনার জেরে এর আগে ফ্রান্সের রাজধানী প্যারিসের আইফেল টাওয়ারের কাছে হিজাব পরা দুই মুসলিম নারীকে ছুরিকাঘাত করেছেন দুই ফরাসি নারী। তারা ওই মুসলিম দুই নারীর হিজাব খুলে ফেলার অপচেষ্টাও করেছে এবং বর্ণবাদমূলক গালিগালাজ করেছে বলে জানা গেছে আল জাজিরার খবরে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ১১:৪৯)
  • ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
294
3374227
Total Visitors