1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আজ সারা দেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা! - চ্যানেল দুর্জয়
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

আজ সারা দেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা!

  • প্রকাশিত : মঙ্গলবার, ২ জুন, ২০২০

স্টাফ রিপোর্টার।।

সারাদেশে আজ (২ জুন) সকাল নাগাদ কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। বাতাসের গতিবেগ কোথাও কোথাও উঠতে পারে ৮০ কিলোমিটার পর্যন্ত। তাই সব নদীবন্দরে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।
সোমবার আবহাওয়া অধিদফতরের এক পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।


জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টা নাগাদ রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। 


আবহাওয়া অফিসের তথ্য মতে, এছাড়া দেশের অন্য সব এলাকার ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। 


এদিকে দেশের ময়মনসিংহ ও সিলেটে অঞ্চলের অধিকাংশ জায়গায় এবং অন্য অঞ্চলের কিছু কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির আভাস রয়েছে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। এ সময় পর্যন্ত দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। আগামী দুদিন এই পরিস্থিতি অপরিবর্তীত থাকতে পারে। তবে সপ্তাহের শেষ বা আগামী সপ্তাহের শুরুতে তাপমাত্রা বাড়বে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১:৫৪)
  • ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
221
3389759
Total Visitors