1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
স্থানীয় সরকার নির্বাচনে মূল্যায়িত হতে যাচ্ছেন বঞ্চিতরা - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

স্থানীয় সরকার নির্বাচনে মূল্যায়িত হতে যাচ্ছেন বঞ্চিতরা

  • প্রকাশিত : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

সালাহ্‌উদ্দীন সাগর :

স্থানীয় নির্বাচনে বঞ্চিতদের মূল্যায়ন ও সুবিধাবাদীদের বাদ দিচ্ছে আওয়ামী লীগ,তৃণমূল তালিকা থেকেই প্রার্থী বাছাই।

স্থানীয় সরকার নির্বাচনে তালিকা করে বঞ্চিতদের মূল্যায়ন ও সুবিধাবাদীদের বাদ দেয়ার পরিকল্পনা করতে আওয়ামী লীগের হাইকমান্ড। তৃণমুল থেকে প্রার্থী নির্বাচন করে পাঠানো নামের মধ্য থেকেই চুড়ান্ত প্রার্থী বাছাই করবে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

ডিসেম্বর থেকেই শুরু হচ্ছে পৌরসভাসহ স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন। ইতিমধ্যে পালা করে মনোনয়ন ফরমও বিক্রি করেছে ক্ষমতাসীন দল। দলের প্রতি ত্যাগ ছাড়াও প্রার্থী বাছাইয়ে করোনায় ত্রাণ বা অনিয়মের বিষয়টিও এবার মাথায় রাখা হচ্ছে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতীয় সংসদের শূন্য আসনের উপ নির্বা্নের মনোনয়নের ব্যাপারে পরিবারের অবদানের চেয়ে দলের নেতাকর্মীদের অবদান প্রাধান্য দেয়া হবে। আগামী নির্বাচনগুলোতেও বার্তা দেয়া হয়েছে যারা দলের জন্য দীর্ঘদিন ত্যাগ-তিতিক্ষা করেছেন তাদেরকেই মনোনয়ন দেয়া হবে।

যেহেতু নির্বাচনে বিএনপিসহ সকল দল অংশগ্রহন করছে সেহেতু নির্বাচন সকল প্রার্থীর জন্য উন্মুক্ত করা হচ্ছে না এবার। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আমরা আশা করছি দলীয় প্রতিকেই নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের গঠনতন্ত্রে সিদ্ধান্ত আছে ইউনিয়ন আওয়ামী লীগ মিটিং করে তাদের প্রার্থী নির্ধারণ করবে। সেই প্রার্থীদের উপজেলা কমিটির মাধ্যমে জেলা এবং কেন্দ্রিয় কমিটিতে জমা দিবে।

আওয়ামী লী্গের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি তাদের প্রার্থী খুঁজে পাচ্ছে না এটাই তাদের বড় ব্যর্থতা। তারা ঢাক-ঢোল পিটিয়ে নির্বাচনে অংশগ্রহন করে কিন্তু নির্বাচন যত ঘনিয়ে আসে তাদের প্রার্থীকে আর মাঠে পাওয়া যায় না।

গেলো উপজেলা নির্বাচনে তৃণমূলের তালিকা ধরে মনোনয়ন বিতরণ শুরু করেছিল। কিন্তু এতে তৃণমূলের কোন্দল প্রকাশ্য হওয়ায় সে সিদ্বান্ত থেকে সরে সবার জন্য ফরম সংগ্রহ উন্মুক্ত করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ১২:৩৯)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
314
3761351
Total Visitors