1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি: প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষা - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি: প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

সালাহ্‌উদ্দীন সাগর : করোনা পরিস্থিতিতে ফের ছুটি বাড়তে পারে। আজকের মধ্যেই এ ছুটি বাড়ার নতুন সিদ্ধান্ত আসার কথা থাকলেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার রাতে মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের জানান, প্রধানমন্ত্রী এখনো কিছুই জানাননি। প্রধানমন্ত্রী সিদ্ধান্ত জানালে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা হবে।

তিনি বলেন, চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আরো দুই একদিন অপেক্ষা করতে হতে পারে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানিয়েছেন, এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই। নতুন করে ছুটি বাড়াতে হবে। কতদিন বাড়ানো যায় সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বাংলাদেশ জার্নালকে বলেন, ছুটির প্রক্রিয়া নিয়ে কাজ করছি। অনুমোদন পেলেই বিস্তারিত জানানো হবে।

এর আগে গত মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে নতুন করে আরো ছুটি বাড়ানো হতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেয়া হবে। ১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

এদিকে, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। গত ১২ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী মহামারির কথা বিবেচনায় নিয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (দুপুর ১:২৫)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
259
3717365
Total Visitors