1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোরে নতুন ঘর পাচ্ছেন ছয়’শ ৬৬ জন - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

যশোরে নতুন ঘর পাচ্ছেন ছয়’শ ৬৬ জন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

স্টাফ রিপোর্টার : ক’দিন আগেও যাদের নিজের জমি জিরেত বলতে কিছু ছিল না, অন্যের দয়ায় চলতে হতো তারাই এখন দু’শতক জমিসহ পাকা বাড়ির মালিক। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প নামের যাদুর কাঠির ছোঁয়ায় বদলে গেছে তাদের দিনলিপি। এখন শুধু ঘোষণার অপেক্ষা মাত্র। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে দেশের ৬৯ হাজার নয়শ’ চারটি পরিবারের মধ্যে জমি ও ঘর হস্তান্তর কাজের উদ্বোধন করবেন। এসব ঘরের মধ্যে যশোর জেলায় রয়েছে ছয়শ’৬৬টি। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর যশোরের ঘরগুলো সুবিধাভোগীদের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। বৃহস্পতিবার বেলা ১২টায় কালেক্টরেট সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ জিয়াউর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক ও মাহমুদুল হাসান।‘মুজিব শতবর্ষে বাংলাদেশে একজন  মানুষও  গৃহহীন  থাকবে  না’ প্রধানমন্ত্রীর এ ধরনের ঘোষণার পর শুরু হয় ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল, অসহায়  দরিদ্র  পরিবারের জন্য ৬৯ হাজার নয়শ’ চারটি  পাকা বাড়ির নির্মাণ কাজ। মুজিববর্ষে দলিলসহ দু’ শতক জায়গার ওপর সুদৃশ্য রঙিন টিনের ছাউনিযুক্ত দু’ রুমের শয়ন কক্ষ, রান্নাঘর, টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ প্রতিটি পরিবারের হাতে তুলে দেয়া হবে প্রধানমন্ত্রীর এই বিশেষ উপহার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে সারাদেশে চলছে এই বিশাল কর্মযজ্ঞ। এ প্রকল্পের আওতায় যশোরের আট উপজেলায় তৈরি হচ্ছে এক হাজার ৭৩টি পাকা বাড়ি। এর মধ্যে ২৩ জানুয়ারি উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে ছয়শ’৬৬টি পাকাবাড়ি।
প্রথম পর্যায়ে কেশবপুর উপজেলায় একশ’৫টির মধ্যে ১২টি, চৌগাছায় ২৫টির মধ্যে ২৫টি, যশোর সদর উপজেলায় চারশ’৫৫টির মধ্যে দুশ’ ৯০টি, শার্শায় একশ’১৫টির মধ্যে ৫০টি, অভয়নগরে ৫৭টির মধ্যে ৫৭টি, বাঘারপাড়ায় ৩৫টির মধ্যে ১৪টি, ঝিকরগাছায় ১৯টির মধ্যে ১৯টি এবং মণিরামপুর উপজেলায় দুশ’ ৬২টির মধ্যে একশ’ ৯৯টি পাকাবাড়ি প্রস্তুত করা হয়েছে। যশোরের এই ছয়শ’৬৬টি বাড়ি সারাদেশের সাথে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, একহাজার ৭৩ টি ঘরের মধ্যে বাকি চারশ’সাতটি ঘরও দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করে চারশ’৭টি পরিবারের মধ্যে হস্তান্তর করা হবে।এরই মধ্যে প্রস্তুত হয়ে গেছে সুবিধাভোগীদের নামে কবুলিয়াত রেজিস্ট্রি দলিল ও নামজারির কাজ। এখন শুধু ঘোষণার পালা। এরপর স্বপ্নের দুয়ারের চাবি হাতে নিয়ে বুকভরা গর্বের শ্বাস নিয়ে তারাও বলতে পারবেন আমারও একটি পাকা বাড়ি আছে ।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ৮:৪৯)
  • ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
266
3740701
Total Visitors