1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোর পৌর বাসীর উদ্দেশ্যে মেয়র রেন্টু চাকলাদার। - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

যশোর পৌর বাসীর উদ্দেশ্যে মেয়র রেন্টু চাকলাদার।

  • প্রকাশিত : বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১

সুপ্রিয় যশোর পৌরবাসী
আসসালামু আলাইকুম
সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

“সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’। বাংলার মধ্যযুগের কবি বড়ু চণ্ডীদাস উচ্চারণ করেছিলেন মানব-ইতিহাসের সর্বশ্রেষ্ঠ এই মানবিক বাণী।
এই বাণী আজ আমি হৃদয় দিয়ে উপলব্ধি করতে পারছি।
মানুষ হিসেবে সবচেয়ে বড় অর্জন মানুষের দোয়া, ভালোবাসা আর শুভকামনা পাওয়া, যা আমি পেয়েছি। ১৭ মার্চ যেদিন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, এমনি এক শুভদিনে ২০১৫ সালের ১৭ মার্চ যশোর পৌরসভার একজন মেয়র হিসেবে শপথ নিয়েছিলাম। মেয়রকে বলা হয় নগর পিতা, কিন্তু আমি নিজেকে যশোরের মতো প্রাচীণ পৌরসভার, প্রথম স্বাধীনতা অর্জনকারী এই নগরের একজন সেবক হিসেবে মনে করেছি।

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যে আস্থা আমার উপর রেখেছিলেন, আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি, তা ধরে রাখতে। একটি পরিচ্ছন্ন শহর হিসেবে যশোরের পরিচিতি ঘটানোর জন্য আমার আন্তরিকতার কোনো ঘাটতি ছিলো না। এই নগরীর মানুষের জন্য একটি নিরাপদ শহর গড়ে তুলতে, দলমত নির্বিশেষে সবার জন্য পরিচ্ছন্ন পৌরসভা উপহার দিতে গিয়ে এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে আমি গুরুত্ব দিয়েছি জনগণের অধিকারকে, এজন্য হয়তো অনেকের বিরাগভাজনও হতে হয়েছে আমাকে। একজন মেয়রের দায়িত্ব পালন করতে গিয়ে আপনাদের কারো মনে বিন্দুমাত্র কষ্ট দিয়ে থাকলে, আপনারা নিজগুণে আমাকে ক্ষমা করবেন।

শহরের আমি সার্বিক উন্নয়ন করতে যে কাজগুলি করেছি তার মধ্যে অন্যতম বর্জ্য ব্যবস্থাপনাপ্রকল্প,রাস্তাগুলি প্রশস্ত করাএবং পুনর্নির্মাণ করা,শহীদ মিনার নির্মাণ করা, ড্রেন নির্মান করা,শহরকে আলোকিত করা, এককথায় শহরকে পরিচ্ছন্ন করতে এবং সুন্দর করতে যা যা করার দরকার সবই করেছি যেগুলো আপনারা দেখেছেন এবং উপলব্ধি করছেন।নগরবাসীর চলাচল স্বস্তিদায়ক করতে আমার কোনো কৃপণতা ছিলো না। একটি আলোকোজ্জ্বল শহর উপহার দিতে চেষ্টার কোনো ত্রুটি ছিলো না আমার। তবে এটাও সত্য, হয়তো জনগণের সব প্রত্যাশার প্রতিফলন ঘটেনি, সবারই তো সীমাবদ্ধতা থাকে, মানুষ হিসেবে আমারও নিশ্চয়ই সীমাবদ্ধতা আছে।
এবারের যশোর পৌরসভা নির্বাচনে আমার প্রত্যাশা ছিলো, আমি হয়তো দল থেকে মনোনয়ন পাবো, কিন্তু যখন সেটা হয়নি, তখন স্বাভাবিকভাবেই মন খারাপ হয়েছে এবং কষ্টও পেয়েছি। কিন্তু যেহেতু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আমি, তাই দলের সিদ্ধান্ত মেনে নিতেই হবে আমাকে। দলের হাইকমান্ড যাকে ভালো মনে করেছেন, তাকেই মনোনয়ন দিয়েছেন।

আমাকে মনোনয়ন না দেয়ায় আমি কষ্ট পেয়েছি ঠিকই কিন্তু আপনারা যশোরের পৌরসভার নানা শ্রেনি-পেশার মানুষ ও দলমত নির্বিশেষে আপামর জনতা আমার প্রতি যে সমবেদনা ও সম্মান দেখিয়েছেন, যে ভালোবাসা আমার ও আমার দায়িত্ব পালনের প্রতি প্রকাশ করেছেন, আপনাদের হৃদয়ে যে রক্তক্ষরণ আমি অনুভব করেছি, তাতে আমার সব কষ্ট নিমিষেই আনন্দে পরিনত হয়েছে।
আপনারা যে আমাকে কতটা ভালবাসেন সেটা আমি সবসময় বুঝি।
আপনাদের সবার প্রতি আমার অকৃত্রিম ভালোবাসা, নিরন্তর শুভকামনা ও দোয়া রইলো। আপনারাও আমার জন্য দোয়া করবেন এবং ভালোবাসা আর স্নেহে রাখবেন।
আপনাদের যে কোনো সমস্যায় আমার কাছে আসবেন, আমি অতীতের মতো আগামী দিনগুলোতেও আমার শত ব্যস্ততার মাঝেও আপনাদের পাশে থাকবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি, ইনশাল্লাহ চেষ্টা করবো সবসময়ই এই নগরের একজন সেবক হিসেবে আপনাদের জন্য কাজ করতে। কখনোই আপনাদের ছেড়ে যাবো না।
সবশেষে আমার ও আমার পরিবারের সদস্যদের জন্য আপনাদের কাছে দোয়া চাইছি। ভালো থাকুন, থাকুন নিরাপদে।

মো. জহিরুল ইসলাম চাকলাদার (রেন্টু)
মঙ্গলবার, ২রা ফেব্রুয়ারি, ২০২১

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ১১:০৭)
  • ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
317
3743787
Total Visitors