1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আমি এখন কবর জিয়ারতে ব্যস্ত আছি বন্ধু! - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

আমি এখন কবর জিয়ারতে ব্যস্ত আছি বন্ধু!

  • প্রকাশিত : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১

আমার মুখ দেখে কারো মায়া যদি হয় সেটা স্বাভাবিক কিন্তু কেউ আমাকে ভালবাসুক এটা আমি ভুলেও চাইনা।”যার জন্য মায়া হয় তাকে করুণা করা যায় ভালবাসা যায় না” আমার কারও করুণার দরকার নেই।

গুণীজন বীণাকে আঘাত করে বীণার কান্নাকে বানান সুর, কেউ আবার সেই বীণাকে’ই বাঁজাতে গিয়ে ভেঙ্গেই ফেলেন। অনিশ্চিত জীবন বীণার তবুও তার সুর কত ভীতি হীন কত মধুর।

আমি পৃথিবীর পৃষ্ঠে চড়ে ভালবাসার মেঘ ছুঁয়েছি পবিত্র হাতে, মানুষ কে বিশ্বাস করে পেয়েছি চরম অবহেলা আঁকড়ে ধরেছি পৃথিবীপৃষ্ঠ৷ কত কান্নার জ্বল আমার ও চুষে শিক্ত হয়েছে তা এ পৃষ্টই ভাল জানে। পৃথিবীকে যত বার মেলে দেখতে চেয়েছি সে বার বার তার বুক চিরে বিষাদ বিষাদ বিষাদ আর হতাশা ছাড়া কিছুই দেখাতে পারেনি।

আমি শূণ্য মানিব্যাগ আর ক্ষুধার্ত পেটের মিল দেখেছি কিন্তু আমার পৃথিবীর সাথে কারো পৃথিবীর মিল আজও খুঁজে পায়নি।

আমার বেদনা গুলো সান্তনার রঙ্গে রাঙ্গিয়ে আমাকে খুশি করার চেষ্টা করোনা বন্ধু তাতে আমি বিরক্তই হব। পৃথিবী সত্যিই সুন্দর শুধু আমি না। সুন্দরের অবহেলা আমি আর সইতে পারিনা। অবহেলাকে সুন্দর মোড়কে তুমি মুড়তে পারো বন্ধু কিন্তু রূপন্তর করতে পারবে না। আমি একাকীত্ব দেখেছি সেই একাকীত্বে সঙ্গী এসেছে কিন্তু সঙ্গ দেয়নি কেউ বরং আমার একাকীত্বের শান্তিতে বিঘ্ন ঘটিয়েছে বার বার। আমি দুই পৃথিবী অধিগ্রহন করেছি- পরিতাপ আমার একটাই আমি তোমাদের ভীড়ে অচেনাই রয়ে গেলাম চিরদিন। আমি অর্ধেক পৃথিবীর কবর দিয়ে সমাধীস্থল রেখেছি বুকের পাজর দিয়ে ঘিরে। আমি এখন কবর জিয়ারতে ব্যস্ত আছি…….বন্ধু!

লেখক : সালাহ্‌উদ্দীন সাগর, প্রধান নির্বাহী ,চ্যানেল দূর্জয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সকাল ৮:১৭)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
138
3837329
Total Visitors