1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ন্যায় বিচারের নিশ্চয়তা পেলেই দেশে ফিরবেন তারেক রহমান - চ্যানেল দুর্জয়
বুধবার, ০১ মে ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

ন্যায় বিচারের নিশ্চয়তা পেলেই দেশে ফিরবেন তারেক রহমান

  • প্রকাশিত : রবিবার, ১৪ মার্চ, ২০২১

পলিটিক্যাল বিট প্রতিবেদক।। ন্যায় বিচার পাবার নিশ্চয়তা পেলেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরবেন বলে প্রত্যাশা দলটির আইনজীবীদের। তারা বলছেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবনসহ চার মামলায় সাজা পাওয়া পলাতক এই আসামী।
বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন সাজা হয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের। এছাড়া দুর্নীতিসহ আরো তিনটি মামলায় সাজা পাওয়া পলাতক আসামী তিনি।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, খালেদা জিয়া যেভাবে আইনকে অনুসরণ করেছেন তারেক রহমানও আইনের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু উনাকে যেভাবে অবৈধভাবে সাজা দেয়া হয়েছে এভাবেতো কোন কিছু করা যাবে না। কারণ আইন সবার জন্য সমান থাকতে হবে।

ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে হওয়া মামলা ও তার রায়ের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে দলের আইনজীবীদের।

বিএনপির মানবাধিকার বিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার ফারজানা শারমিন বলেন, উনিতো কোন দাগী আসামি না। উনাকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। উনাকে যে দণ্ড দেয়া হয়েছে মানুষ জানে কেনো এবং কি কারণে দেয়া হয়েছে। প্রতিহিংসার বশবর্তী হয়েই তাকে এসব দণ্ড দেয়া হয়েছে।

বিএনপি নেতা ব্যারিস্টার কায়সার কামাল বলেন, অর্থ পাচার মামলায় উনাকে কিন্তু সম্পুর্ন নির্দোষ প্রমাণ করা হয়েছে কিন্তু পরবর্তীতে আবার দোষী সাব্যস্ত করা হয়েছে। ২১শে আগস্ট মামলায় উনাকে সম্পুর্ন রাজনৈতিক উদ্দেশ্যে সাজা দেয়া হয়েছে।

দেশের প্রচলিত বিচার ব্যবস্থার প্রতি আস্থা নেই বিএনপির। তাই তারেক রহমান দেশে ফিরলে ন্যায় বিচার পাবেন বলে বিশ্বাস করেন না বিএনপি নেতারা।

ব্যারিস্টার ফারজানা শারমিন বলেন, তারেক রহমানকে পঙ্গু করে দেশ থেকে চলে যেতে হয়েছে। উনি দেশে ফিরলে তাকে বাঁচতে দিবে না। আমাদেরকে আরও শক্তি সঞ্চার করতে হবে। আর তারেক রহমানই হচ্ছে আমাদের সেই শক্তি।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ঘুষ গ্রহণের মামলায় গ্রেপ্তার তারেক রহমান ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর প্যারোলে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য সপরিবারের লন্ডন যান। প্যারোলের মেয়াদ শেষ হলেও দেশে ফেরেননি তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৬:১২)
  • ১লা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
105
3312072
Total Visitors