1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সাত কলেজের ফল পরিবর্তনের নামে প্রতারণা, গ্রেপ্তার ২ - চ্যানেল দুর্জয়
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

সাত কলেজের ফল পরিবর্তনের নামে প্রতারণা, গ্রেপ্তার ২

  • প্রকাশিত : বুধবার, ২২ জুলাই, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের ফল পরিবর্তনের নামে টাকা আত্নসাতের অভিযোগে দুইজনকে আটক করেছে র‌্যাব-৩। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে তারা সাত কলেজের বিভিন্ন ফেসবুক গ্রুপে প্রতারণার এই কার্যক্রম চালাত।

আটককৃতরা হলেন, মাসুম রানা রনি (২৪) ও মো. আব্দুর রহিম সাদেক (২২)। সাদেককে হবিগঞ্জের চুনারুঘাট থেকে আটক করে র‌্যাব। বুধবার (২২ জুলাই) দুপুরে তাদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

জানা গেছে, ফয়সাল মাহবুব (ফেসবুক ফেইক অ্যাকাউন্ট) নাম ব্যবহার করে সাত কলেজের বিভিন্ন গ্রুপে ফল পরিবর্তন করে দেওয়ার পোস্ট দিতেন। বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করতেন এই অ্যাকাউন্ট ব্যবহার করেই। অনেক শিক্ষার্থী ফল পরিবর্তনের লোভে বিকাশের মাধ্যমে এই চক্রকে টাকা দিতেন। পরে তারা বুঝতে পারে প্রতারণার শিকার হয়েছে তারা।

এ ধরনের প্রতারণার কথা জানতে পেরে গত ১ জুলাই শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে ঢাবি কর্তৃপক্ষ। পরে র‌্যাব-৩ এই চক্রের মূল হোতাসহ দুজনকে আটক করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটক আসামিসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলা করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, র‌্যাব দুজনকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (সকাল ৮:৩৩)
  • ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
88
3871073
Total Visitors