1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অনির্বাচিত সরকারের বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

অনির্বাচিত সরকারের বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩

ঢাকা অফিস : দেশে অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে মহাভারত অশুদ্ধ না হলেও সংবিধান অশুদ্ধ হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে ‌‘অমর একুশে বইমেলা ২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে কিছু খুব জ্ঞানী-বিজ্ঞানী লোক আছেন। তাদের কাছে শুনলাম, ‘দুই-চার বছরের জন্য যদি একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় আসে, তাহলে মহাভারত অশুদ্ধ হয়ে যাবে না’। আপনারা বুঝতে পারেন কারা এসব কথা বলতে পারেন। ২০০৭-২০০৮ সালে তো অনির্বাচিত সরকার ক্ষমতায় ছিল, তখন কার কী লাভ হয়েছিল? তখন কিছু এ গাছের ছাল আর ও গাছের বাকল নিয়ে একটা দল গঠনের চেষ্টা, এ দল থেকে ও দল থেকে কিছু লোক ভিড়িয়ে দল গড়ার চেষ্টা হয়েছে। আমরা রাজনীতিবিদরা তো সব খারাপ। আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে জেলে ঢুকানো হলো। আর কিছু কিছু সুযোগ সন্ধানী তখন মাথা তুলে দাঁড়াল এবং তখন তারা কেউ কিংস পার্টি করে, কেউ এই পার্টি, সেই পার্টি করে…..। এই অবস্থায় মহাভারত অশুদ্ধ হবে না, এটা ঠিক। কিন্তু আমাদের সংবিধান অশুদ্ধ হবে।

আরও পড়ুন : এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয় : মির্জা ফখরুল

তিনি বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা, আর স্বাধীনতার নয় মাসে আমাদের জাতির পিতা সংবিধান দিয়েছেন। অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে সেই সংবিধান শুধু অশুদ্ধ হবে না, বাংলাদেশের জনগণের জীবনমানও অশুদ্ধ হবে। কারণ ওই দুই বছরে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, সাহিত্যচর্চাসহ সবকিছু বিপর্যস্ত হয়ে গিয়েছিল।

বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর, পুস্তক প্রকাশক সমিতির সভাপতি আরিফুর রহমান ছোটন, বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নূরুল হুদা প্রমুখ। এ সময় মন্ত্রিপরিষদ সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সরকারের পদস্থ কর্মকর্তা ও ভাষাপ্রেমী-বইপ্রেমীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ১:১৫)
  • ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
311
3362397
Total Visitors