1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কংগ্রেসকে এড়িয়ে ফের ইসরাইলকে অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র - চ্যানেল দুর্জয়
সদ্যপ্রাপ্ত :

কংগ্রেসকে এড়িয়ে ফের ইসরাইলকে অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

  • প্রকাশিত : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

 অনলাইন ডেস্ক ||মার্কিন কংগ্রেসকে এড়িয়ে ফিলিস্তিনের গাজা উপত্যকায় আগ্রাসন অব্যাহত রাখতে ইসরাইলকে আবারও অস্ত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন। অস্ত্র সরবরাহের আগে মার্কিন কংগ্রেসে পর্যালোচনার নিয়ম থাকলেও তা মানছে না বাইডেন প্রশাসন।

শুক্রবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন দ্রুতগতিতে ইসরাইলের কাছে অস্ত্র পাঠানোর অনুমোদন দেন। 

এর আগে চলতি ডিসেম্বর মাসের শুরুতে মার্কিন সরকার কংগ্রেসকে উপেক্ষা করেই ইসরাইলকে ট্যাংকের ১৪ হাজার গোলা দিয়েছে। তবে এ নিয়ে মার্কিন রাজনীতিতে তেমন কোনো উচ্চবাচ্য নেই। কারণ যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ডেমোক্র্যাট ও বিরোধী রিপাবলিকান— দুদলই ইসরাইলকে সর্বাত্মক সমর্থন ও মদত দিয়ে থাকে। এমনকি মার্কিন নির্বাচনে ইহুদিবাদী লবি আইপ্যাকের ব্যাপক প্রভাব রয়েছে এবং তাদের উপেক্ষা করে কোনো দলের ক্ষমতা নিশ্চিত করা কঠিন।

গাজায় ইসরাইলের আগ্রাসনে যখন সাড়ে ২১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যার দুই-তৃতীয়াংশের বেশি নারী ও শিশু, তখন যুক্তরাষ্ট্র নগ্নভাবে ইসরাইলকে অস্ত্র এবং অন্য সামরিক সরঞ্জাম দিয়ে চলেছে। 

মার্কিন পররাষ্ট্র দপ্তর বলেছে, দ্রুত ইসরাইলকে ট্যাংকের ১৫৫ মিলিমিটারের গোলা সরবরাহ নিশ্চিত করার জন্য পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেন কংগ্রেসকে উপেক্ষা করে এ সিদ্ধান্ত নিয়েছেন। গাজায় বেসামরিক লোকজন হত্যা করার বিষয়ে বারবার যুক্তরাষ্ট্র ইসরাইলকে সতর্ক করছে বলে দাবি করে আসছে; অথচ সেখানে ইসরাইলি বাহিনীর গণহত্যা মোটেই কমেনি। তার পরও মার্কিন সরকার ইসরাইলকে কামানের গোলা এবং অন্যান্য সামরিক সরঞ্জাম দিচ্ছে। 

সূত্র:টাইমস অব ইসরাইল

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৪:০৭)
  • ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাবান ১৪৪৫ হিজরি
  • ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
67
2535384
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme