1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বাংলাদেশে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে: হাওয়েল - চ্যানেল দুর্জয়
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

বাংলাদেশে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে: হাওয়েল

  • প্রকাশিত : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

ক্রীড়া ডেস্কঃ

জানুয়ারি, ফেব্রুয়ারি আর মার্চ। এই তিন মাস যেন টি-টোয়েন্ট ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের উৎসবের মাস। বিপিএল, আরব আমিরাতের আইএল, বিগ ব‍্যাশ, পিসএলের মতো আসর। তাইতো বাংলাদেশি ফ্র্যাঞ্চাইজিদের বিদেশি ক্রিকেটার পেতে বেগ পেতে হচ্ছে। এই যেমন বাবার, রিজওয়ান, অ‍্যালেক্স হেলস, ইমরান তাহিররা আজ বিপিএলে তো কাল অন‍্য কোথাও।

এমন পরিস্থিতিতে ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল পুরো মৌসুমের জন‍্য চুক্তিবদ্ধ হয়ে আসে সিলেট স্ট্রাইকার্সের সাথে। কিন্তু কেন? বাকিদের মতো একাধিক লিগে প্রস্তাব পেয়েও কেন খেলছেন না বিপিএলে নিয়মিত খেলা হাওয়েল?

বিপিএলের একাধিক সিজন খেলার সুবাদে বাংলাদেশি ক্রিকেটারদে সমন্ধে ভালো ধারণা হয়েছে বেনি হওয়েলের। তাইতো টাইগার ক্রিকেটারদের সমস‍্যাটা ভালোভাবে জানা এই ইংলিশের। বেনি হাওয়েল বলেন, ব‍্যাটিং উইকেট করাটা খবু প্রয়োজন। কেননা এতে ব‍্যাটারদের শটের পরিধি আর আত্মবিশ্বাস বাড়বে। বোলাররাও জানবে এই কন্ডিশনে করণীয় কি। তবে আমি এটাও মনে করি ক্রিকেটারদের স্ট্রেন্থ বাড়াতে কাজ উচিত। সেই সাথে ডায়েট নিয়েও কঠোর হবার বিকল্প নেই।

বাংলাদেশে টি-টোয়েন্টি ক্রিকেটারের অভাব। বিশেষ করে মারদাঙ্গা এই ফরম‍্যাটের সাথে মানানসই ব‍্যাটার খুজে পাননা নির্বাচকরা। কিন্তু হাওয়েল বলছেন প্রতিভা আছে প্রয়োজন সঠিক পরিচর্যার। ইংলিশ এই ক্রিকেটার বলেন, আমি অনেক প্রতিভা দেখেছি, দুঃখিত নামগুলো মনে নেই। সেদিন যে সেঞ্চুরি করলো ছেলেটি (তাওহিদ হৃদয়)। ও অসাধারন। সেই সাথে আরও অনেকে আছে উইকেটের চার পাশে খেলতে পারে। সেই সাথে রিয়াদ, মুশফিক, তামিম আর বিশ্বসেরা সাকিবতো আছেই।

বিপিএলে একাধিক সিজন খেলেছেন। খেলেছেন বিগব‍্যাশ, ইংল‍্যান্ডের হান্ড্রেড, পিএসএলের মতো অনেক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। বিপিএল কি পিছিয়ে পড়ছে? জবাবে বেনি হাওয়েল বলেন, আমি মনে করি না বিপিএল পিছিয়ে পড়ছে। সত‍্যি বলতে একই সময় আরও ৩টা টুর্নামেন্ট হওয়াতে ভালো বিদেশিরা আসছে না। আমার মনে হয় আয়োজকদের ভিন্ন সময় বিপিএল করার চেষ্টা করা উচিত।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (সকাল ৭:০৬)
  • ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
230
3452345
Total Visitors