1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ফিটনেসবিহীন গাড়ি চলবে না: ডিএমপি কমিশনার - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

ফিটনেসবিহীন গাড়ি চলবে না: ডিএমপি কমিশনার

  • প্রকাশিত : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলবে না। লাইসেন্স ছাড়া ড্রাইভার যাতে গাড়ি না চালাতে পারে, সে ব্যাপারে বাস-ট্রাক মালিক সমিতিকে নির্দেশনা দেয়া হয়েছে।

আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে আসন্ন ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে এক সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলবে না। এ জন্য ঢাকা মেট্রোপলিটন এলাকার ভেতরে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি, মেট্রোপলিটনের বাইরের এলাকাতেও চেকপোস্ট বসানো হবে।

তিনি বলেন, লাইসেন্স ছাড়া ড্রাইভার যাতে গাড়ি না চালাতে পারে, সে ব্যাপারে বাস-ট্রাক মালিক সমিতিকে নির্দেশনা দেয়া হয়েছে। অতীতের বিভিন্ন ঘটনা পর্যালোচনা করলে আমরা দেখতে পাই– ঈদের সময়ে অধিক গতি, অধিক যাত্রী পরিবহন রোড এক্সিডেন্টের প্রধান কারণ হলেও লাইসেন্স ছাড়া ড্রাইভিংও দুর্ঘটনার পেছনে অন্যতম একটি কারণ।

ডিএমপি কমিশনার আরও বলেন, পোশাক শ্রমিকরা যাতে সড়ক বন্ধ না করতে পারে, সে ব্যাপারে অগ্রিম পদক্ষেপ নিতে হবে। বেশি ভাড়া নেয়া হলে এবং যাত্রী হয়রানি হলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। যেকোনো ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৯:৪৮)
  • ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
152
3302614
Total Visitors