1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বেইলি রোড ট্রাজেডি: রাজউকের তদন্তে প্রমাণ মিলেছে গাফিলতির - চ্যানেল দুর্জয়
বুধবার, ০১ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

বেইলি রোড ট্রাজেডি: রাজউকের তদন্তে প্রমাণ মিলেছে গাফিলতির

  • প্রকাশিত : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের কাছে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। তদন্তে ভবনটির মালিক ও ব্যবহারকারীদের গাফিলতির প্রমাণ মিলেছে বলে জানা গেছে। অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের পক্ষে মত দিয়েছে তদন্ত সংশ্লিষ্টরা।

এর আগে, গত ২৯ ফেব্রুয়ারি রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে গ্রিন কোজি কটেজ নামক এ ভবনটিতে। নিচ তলায় লাগা আগুন মুহূর্তে ছড়িয়ে পড়ে পুরো ভবনে। আটকা পড়েন বহু মানুষ। ভাগ্যক্রমে কেউ কেউ বেঁচে ফিরলেও, নারী ও শিশুসহ জীবন প্রদীপ নিভে যায় ৪৬ জনের।

ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় রাষ্ট্রের কয়েকটি সংস্থা একাধিক তদন্ত কমিটি গঠন করে। সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল কয়েকটি কমিটির। তবে, মাস পেরিয়ে গেলেও দেখা মিলছিল না তদন্তে আলোর মুখ। এবার খবর এসেছে, তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে রাজউকের তদন্ত কমিটি। বাকিগুলো এখনও জমা দিতে পারেনি প্রতিবেদন।

তদন্ত কমিটি তিন দিন আগেই প্রতিবেদন জমা দিয়েছে এমন তথ্য নিশ্চিত করে রাজউকের মুখপাত্র মো. আশরাফুল ইসলাম বলেন, ভবনটির অকুপেন্সি সার্টিফিকেট ছিলো না। সিড়ি ধোঁয়ামুক্ত রাখতে ছিল না ফায়ার ডোর। তাছাড়া, ব্যবহার-বিধিতেও ছিলো ব্যাপক অনিয়ম। ভবনটির উপরের ফ্লোরগুলো আবাসিক হিসেবে ব্যবহারের কথা থাকলেও বাণিজ্যিক হিসেবে ব্যবহৃত হয়েছে। সামগ্রিকভাবে ভবনটির মালিক ও ব্যবহারকারীদের গাফিলতির প্রমাণ মিলেছে তদন্তে।

তদন্ত প্রতিবেদন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে তিনি বলেন, প্রতিবেদন অনুযায়ী রাজধানীতে এমন ঘটনা যাতে আর না ঘটে সেটা নিশ্চিতের পাশাপাশি ভবনগুলো নিয়মিত তদারকির ব্যবস্থা করা হবে। যথাযথ ব্যবস্থা নিলে এ ধরণের দুর্ঘটনা এড়ানো সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ২:১৯)
  • ১লা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
138
3307739
Total Visitors