1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোরে হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা- এক লাফে ৩ হাজার ছাড়ালো। - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

যশোরে হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা- এক লাফে ৩ হাজার ছাড়ালো।

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

আব্দুল্লাহ্ আল সাকিব। যশোরে করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ছাড়িয়েছে। বুধবার একদম্পত্তিসহ নতুন করে ৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩০০২।  জেলায় এ পর্যন্ত ৪০ জনের মৃত্যু হয়েছে। বুধবারের ফলাফলে পজেটিভ শনাক্ত হওয়া মৃত রোগীর নাম আলী আহম্মদ (৬৫)। তিনি অভয়নগর উপজেলার নওয়াপাড়া এলাকার বাসিন্দা।

সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, বুধবার  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১১৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৩৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। তালিকায় ৩ জন পুরাতন রোগীর নমুনা পরীক্ষায় ফলোআপ পজেটিভ এসেছে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ জন। এরমধ্যে যশোর সদর উপজেলায় ১৯ জন, শার্শা উপজেলায় ৫ জন,  বাঘারপাড়া উপজেলায় ২ জন ও অভয়নগর উপজেলায় ৫ জন। ডা. রেহেনেওয়াজ আরো জানান, এদিন নতুন করে ৭৪ জন সুস্থ হয়েছেন। জেনোম সেন্টারে পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে ২০১ জনের। তিনি আরো জানান, আহম্মদ আলী গত ২৩ আগস্ট করোনার উপসর্গ নিয়ে মারা গিয়েছিলেন। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপÿ। বুধবারের ফলাফলে নিশ্চিত হওয়া গেছে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আহম্মদ আলী। ফলাফল তার পরিবারের সদস্যদের জানিয়ে দেয়া হয়েছে।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আদনান  ইমতিয়াজ জানিয়েছেন, সদরে আক্রান্ত ১৯ জনের মধ্যে উলেøখযোগ্য হলেন বারান্দীপাড়ার লিচুতলা এলাকার প্রশান্ত (৬৫), তার স্ত্রী সন্ধ্যা (৫০), যশোর কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী আলমগীর হোসেন (২৩), টালিখোলা এলাকার সুশান্ত (৩৫), মিশনপাড়ার আহাদ আলী (৩২), পুলিশ লাইন এলাকার আনছার আলী (৩৬), চাঁচড়া রায়পাড়ার মিলন (৪০), বিরামপুর বাশতলা এলাকার শানসির হোসেন (৫০), চুড়ামনকাটি ইউনিয়নের কলাবাগান এলাকার আলতাফ (৫৭), কাশিমপুর ইউনিয়নের খোঁজারহাট গ্রামের আশরাফ (২৮)। তারা হোমআইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। বাড়ি লকডাউন করা হয়েছে।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীÿণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, জেনোম সেন্টারে যশোর জেলার ৩৪ জন ছাড়াও মাগুরা জেলার ৫৭ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন  ও নড়াইল জেলার ৩৮ জনের নমুনা পরীক্ষা ১১ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২১০ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা পজিটিভ এবং ১৪৬ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, বুধবার পর্যন্ত জেলার ১২ হাজার ৮১০ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১১হাজার ৫০২ জনের। এরমধ্যে করোনা পজেটিভ ৩০০২ জন। সুস্থ হয়েছেন ১৮৯৭  জন। এছাড়া ৪০ জন মারা গেছেন। এরমধ্যে ২ জন খুলনার হিসেবে রয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (ভোর ৫:০৫)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
191
3707493
Total Visitors