1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোরের ঈদ বাজারের শেষ দিনে উপচে পড়া ভীড়,আগামীকাল বন্ধ হচ্ছে মার্কেট - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

যশোরের ঈদ বাজারের শেষ দিনে উপচে পড়া ভীড়,আগামীকাল বন্ধ হচ্ছে মার্কেট

  • প্রকাশিত : সোমবার, ১৮ মে, ২০২০

নাফি উজ জামান পিয়াল, যশোর।।

আর কিছুদিন পরই ঈদ। প্রতিবারের মতো ঈদের সময় দেশের বিভিন্ন মার্কেটগুলোতে ক্রেতাদের ঢল থাকে। কিন্তু এবার বাধ সাধছে মহামারী করোনা ভাইরাস। করোনা ভাইরাসের কারণে দেশের সকল মার্কেট বন্ধ করে দেওয়া হয়। কিন্তু ব্যবসায়ীদের কথা ভেবে গত ১০ মে থেকে আবারো সীমিত পরিসরে এবং নির্দেশনা অনুযায়ী মার্কেট খোলার অনুমতি দেয় সরকার। তারপর থেকেই যশোরের মার্কেট গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড় লক্ষ করা যায়। মানছিল না সামাজিক দূরত্ব ঘা ঘেষাঘেষি করে চলছিল সবাই। ফলে জনমনে সৃষ্টি হয় আতঙ্ক । এরই প্রেক্ষিতে গতকাল যশোর জেলা প্রশাসন মার্কেট বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করে। যা আগামীকাল মঙ্গলবার (১৯মে) থেকে কার্যকর হবে।

মার্কেট বন্ধের শেষ দিনে আজ সোমবার (১৮ মে) যশোরের মার্কেট গুলোতে ছিল উপচে পড়া ভীড়। ঈদের আগে শেষ মার্কেট বলে সকলেই তাদের প্রয়োজনীয় জিনিস পত্র কিনতে আসে মার্কেটে। সামাজিক দূরত্বের কোনো চিহ্ন ছিল না ক্রেতাদের মাঝে। কিছু কিছু দোকানের প্রবেশ মুখে জীবাণুনাশক স্প্রে করা হলেও অধিকাংশ ক্রেতা সেটি ব্যবহার না করেই দোকানে প্রবেশ করছে।

মার্কেটে বিভিন্ন দোকান মালিকদের সাথে কথা হলে তারা জানায়, এবার বেচাকেনা খুব একটা ভালো হয়নি। ক্রেতা সংখ্যা বেশি হলেও তেমন একটা বিক্রয় হচ্ছে না। মার্কেট বন্ধ হয়ে যাচ্ছে এ প্রসঙ্গে কথা বললে তারা জানায়, প্রশাসনের নির্দেশনা মানতেই হবে, কিন্তু মার্কেট বন্ধ হওয়াতে তাদের বড় অংক ক্ষতি হবে ।

এদিকে অধিক পরিমাণে মানুষ মার্কেট করতে আসায় যশোরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে সৃষ্টি হচ্ছে যানজটের যা নিয়ন্ত্রন করতে হিমশিম খাচ্ছে ট্রাফিক পুলিশ।

উল্লেখ্য গত শুক্রবার থেকে খুলনা, নড়াইল, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ায় ব্যাপক জনসমাগম এড়াতে ফের লকডাউন ঘোষণা করেছে সেখানকার প্রশাসন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ১:৫৪)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
201
3488389
Total Visitors