1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কোভিড-১৯ সুরক্ষা বুথ উদ্ধোধন - চ্যানেল দুর্জয়
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছায় এমপি তুহিনের ফ্রি মেডিকেল ক্যাম্প: বিশুদ্ধ পানি-স্যালাইন ও ছাতা বিতরণ চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ চৌগাছায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আজম আশরাফুল সাবেক এমপি বদির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের উঠান বৈঠকে গুলি ছোড়ার অভিযোগ উপজেলা ভোট: নেতাকর্মীদের বহিষ্কারে বিএনপি কি আরও দুর্বল হবে? গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: লাইনচ্যুত ৫ বগি, আহত অর্ধশতাধিক বৃষ্টির দেখা না মিললেও কুয়াশায় আচ্ছন্ন পাবনার জনপদ বিএনপি এখন নিজেরাই বিভক্ত: কাদের রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ ১০ টাকায় চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কোভিড-১৯ সুরক্ষা বুথ উদ্ধোধন

  • প্রকাশিত : সোমবার, ১৮ মে, ২০২০

কুলাউড়া প্রতিনিধি।। করোনা ভাইরাস (কোভিড-১৯) এর  সংক্রমণ ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে।স্বাস্থ্যসেবা গ্রহণের ক্ষেত্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উপজেলা বাসীদের প্রথম আশ্রয়স্থল।জ্বর,কাশি নিয়ে আসা রোগীদের প্রাথমিক চিকিৎসা টেলিমেডিসিনের মাধ্যমে প্রতিনিয়ত দিয়ে যাচ্ছে।

তারপরও  কিছু কিছু রোগীর পরীক্ষা নিরিক্ষার প্রয়োজন হয়।এসময় এক রোগী পর্যবেক্ষণের পর  কর্তব্যরত ডাক্তারের মাধ্যমে অপর রোগীর মাঝে রোগ ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে।তাই রোগীর সুরক্ষার জন্যে একটি ব্যবস্থাপনার খুবই প্রয়োজন ছিলো।

সেই প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে আজ রোজ সোমবার,১৮ ই মে ২০২০, কুলাউড়া সমাজসেবা অধিদপ্তর, হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের আওতায় রোগী কল্যাণ সমিতির অর্থায়নে কোভিড -১৯ সুরক্ষা বুথ স্থাপন করা হয় ।

কোভিড -১৯ সুরক্ষা বুথ উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  সম্মানিত উপজেলা চেয়ারম্যান ,কুলাউড়া জনাব এ কে এম শফি আহমদ সলমান,সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব এ টি এম ফরহাদ চৌধুরী,সম্মানিত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুরুল হক ,আবাসিক মেডিকেল অফিসার  ডা.জাকির হোসেন ,কুলাউড়া থানার ওসি জনাব  ইয়ারদৌস হাসান এবং হাসপাতালের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

 কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড -১৯ সুরক্ষা বুথ স্থাপনে সংশ্লিষ্ট সকলকে  কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স এর  পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করা হয়।করোনা সন্দেহভাজনদের সহজে চিহ্ণিত করতে এই সুরক্ষা বুথে হাসপাতালে আগত রোগীদের তাপমাত্রা নির্ণয় ,হৃদকম্পন,বুক পরীক্ষা ইত্যাদি সুরক্ষিত পদ্ধতিতে মাপা এবং জ্বর,কাশি,গলা ব্যথা ও শ্বাসকষ্টের রোগীর চিকিৎসা দেয়া আজ শুরু হয়েছে ।

কুলাউড়ার স্বাস্থ্যমান উন্নয়ন ও করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে উপজেলা প্রশাসন ,উপজেলা পরিষদ,সমাজসেবা  অধিদপ্তরের সার্বিক সমন্বয়  অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ২:২৭)
  • ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
214
3503068
Total Visitors