1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কক্সবাজার থেকে ৪৭০ কি.মি. দূরে আম্পান, উত্তাল হচ্ছে সাগর - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

কক্সবাজার থেকে ৪৭০ কি.মি. দূরে আম্পান, উত্তাল হচ্ছে সাগর

  • প্রকাশিত : বুধবার, ২০ মে, ২০২০

কক্সবাজার প্রতিনিধি।।কক্সবাজারে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে সাগর। জোয়ারের পানি ৫-১০ ফুট উচ্চতায় প্রবাহিত হয়ে আঘাত করছে ঝাউবিথীতে। এর ফলে ঢেউয়ের আঘাতে উপড়ে পড়ছে ঝাউগাছ।
 
কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আবদুর রহমান জানান, ঘূর্ণিঝড় আম্পান কক্সবাজার থেকে ৪৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। যার কারণে কিন্তু ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব ইতিমধ্যে পড়তে শুরু করেছে কক্সবাজারে। মাঝে মাঝে বৃষ্টি, ঝড়ো বাতাস ও সাগরের পানির উচ্চতা বেড়েছে। এটি সন্ধ্যা নাগাদ পুরোপুরি আঘাত হানতে পারে। তখন সাগরের জোয়ারের পানি ১০ থেকে ১৫ ফুট উচ্চতায় প্রবাহিত হয়ে নিম্নাঞ্চল প্লাবিত করতে পারে।
 
কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, ইতিমধ্যে উপকূলের ১৩ হাজার মানুষকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তাদেরকে খাদ্য সামগ্রীও দেয়া হচ্ছে। এছাড়াও প্রায় ৭৫ হাজার জেলে এখন উপকূলে নিরাপদ আশ্রয় চলে এসেছে। আর ৫৭৬টি আশ্রয় কেন্দ্রসহ ২২১টি স্কুল কলেজ আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে। জেলা ও উপজেলাসমূহে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সম্মিলিতভাবে ঘূর্ণিঝড় আম্পানকে মোকাবিলা করা হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সন্ধ্যা ৬:০৫)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
213
3493299
Total Visitors