1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নিক্সন চৌধুরির ফোনালাপ ফাঁস সংবিধানের লংঘন: শাহদীন মালিক - চ্যানেল দুর্জয়
রবিবার, ০২ জুন ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :

নিক্সন চৌধুরির ফোনালাপ ফাঁস সংবিধানের লংঘন: শাহদীন মালিক

  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের ফোনালাপ রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস করা সংবিধানের লঙ্ঘন- বলে মন্তব্য করেছেন আইনজীবী ড. শাহদীন মালিক।

মঙ্গলবার হাইকোর্ট শুনানিতে এ কথা বলেন নিক্সন চৌধুরীর পক্ষের এই আইনজীবী।

তিনি বলেন, বেআইনিভাবে নিক্সন চৌধুরীর ফোনালাপ রেকর্ড করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা হয়েছে। কারো ফোনালাপ রেকর্ড করতে হলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমোদনের প্রয়োজন হয়।

ড. শাহদীন মালিক আরো বলেন, সংবিধান ব্যক্তির গোপনীয়তা রক্ষার অধিকার দিয়েছে। কিন্তু সেই সাংবিধানিক অধিকার লঙ্ঘন করে ফোনালাপ ফাঁস করা হয়েছে। আর সেই ফোনালাপের ভিত্তিতে এই কথিত এজাহার দায়ের করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের জামিনের বিরোধিতার জবাবে এই আইনজীবী বলেন, কোন সংসদ সদস্য যদি আইন বা শপথ ভঙ্গ করেন, সেটা দেখার এখতিয়ার জাতীয় সংসদের স্পিকারের। কোন থানার ওসির সেটা দেখার এখতিয়ার নেই।

১৫ অক্টোবর ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এই মামলা করা হয়।

এরপর সেই মামলায় আগাম জামিনের জন্য ১৮ অক্টোবর হাইকোর্টে আবেদন করেন নিক্সন চৌধুরী। শুনানি শেষে ৮ সপ্তাহের জামিন দেন হাইকোর্ট।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
128
4097982
Total Visitors

আজকের দিন-তারিখ

  • রবিবার (বিকাল ৩:৪১)
  • ২রা জুন ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১৯শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)