1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ভারতে একদিনে ২ লাখ ৩৩ হাজার শনাক্ত হয়ে ফের রেকর্ড। - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
ফুটবল খেলা কেন্দ্র করে শংকরপুরে যুবক খুন যশোরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যার অভিযোগ, স্বামী আটক   চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে তরুণ নিহত প্রয়োজন হলে ঢাকা এবং আশেপাশের এলাকায় লোডশেডিং করানো হবে: জ্বালানি প্রতিমন্ত্রী শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা, জবিতে ক্লাস শুরু হতে পারে ১৫ জুলাই যান্ত্রিক ক্রটি নিয়ে এয়ার এরাবিয়ার ফ্লাইটের জরুরি অবতরণ, প্রাণ রক্ষা ১৯৮ জনের চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ১১ দোকান নবম পে-স্কেল বাস্তবায়নসহ ৭ দফা দাবিতে সরকারি কর্মচারীদের মানববন্ধন

ভারতে একদিনে ২ লাখ ৩৩ হাজার শনাক্ত হয়ে ফের রেকর্ড।

  • প্রকাশিত : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

দূর্জয় আন্তর্জাতিক ডেস্ক ।। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে ভারতে। সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যুতে হিমশিম খাচ্ছে দেশটি। শুক্রবার দৈনিক সংক্রমণে রেকর্ড গড়েছে দেশটি। ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৩ হাজার জন শনাক্ত হয়েছেন অদৃশ্য এই সংক্রমণে। একই সময়ে মারা গেছেন ১৩শ’ ৩৮ জন।

ভারতে এই মৃত্যুর সংখ্যা দেশটির দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি। শনিবার করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে জানা গেছে এ তথ্য। ভারতে সরকারি হিসাব অনুযায়ী শুক্রবার সর্বোচ্চ ৬৪ হাজারের কাছাকাছি শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। একদিনেই প্রাণহানি হয় ৪শ’র মতো।

নয়াদিল্লিতে আক্রান্ত হয় সাড়ে ১৯ হাজার মানুষ। ভারতের রাজধানীতে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয়েছে ১৪১ জনের। এ দুটি অঞ্চলে রাত্রিকালীন কারফিউ এবং সাপ্তাহিক লকডাউন জারি করা হয়েছে। আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৬৭৩ জন।

সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৫ লাখ ৩ হাজার ৭৫০ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ১১ হাজার ৪৮৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ২৮৫ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ২:৫২)
  • ১৪ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
175
3675702
Total Visitors