1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অনলাইনে অর্ডার করছেন, মানুন এসব সতর্কতা - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

অনলাইনে অর্ডার করছেন, মানুন এসব সতর্কতা

  • প্রকাশিত : শনিবার, ২০ জুন, ২০২০

বিশেষ প্রতিনিধি।। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে যেহেতু কোলাহলপূর্ণ জায়গা এড়িয়ে চলার পরামর্শ দেয়া হচ্ছে তাই বাজার এড়াতে অনেকেই বিকল্প পথ বেঁছে নিয়েছেন। অর্ডার করছেন অনলাইনে। তবে অনলাইনে অর্ডার করলেই করোনা সংক্রমণের ঝুঁকির বাইরে থাকছেন আপনি? এ প্রশ্নের সোজাসাপ্টা উত্তর না। তবে অনলাইনে অর্ডারের পর কিছু সতর্কতা মেনে চলছে এ সংক্রমণের ঝুঁকি কিছুটা এড়াতে পারেন আপনি

চলুন জেনে নেয়া যাক কোন কোন সতর্কতামূলক পদক্ষেপ নেয়া যেতে পারে সংক্রমণ এড়াতে:

পার্সেলে হাত দেয়ার পরই সঙ্গে সঙ্গে ভালো করে সাবান দিয়ে হাত ধুয়ে নিতে হবে। পার্সেলে হাত দেয়ার পর সেই হাত না ধোওয়া পর্যন্ত কোনোভাবেই দেহের কোনো স্থানে বিশেষ করে চোখে, মুখে এবং নাকে স্পর্শ করবেন না।পার্সেলটি সঙ্গে সঙ্গে না খুলে, ৪৮-৭২ ঘণ্টার পর খোলার চেষ্টা করুন।

যদি কোনো গুরুত্বপূর্ণ জিনিস থেকে থাকে বা আপনি এটি খোলার জন্য অপেক্ষা করতে না পারেন, তবে প্যাকেটে ভালো করে স্যানিটাইজার স্প্রে করুন। স্প্রে করার পর দু’ঘণ্টা ছোঁবেন না। দু ঘণ্টার পর হাতে স্যানিটাইজার মেখে তারপর ভেতর থেকে পার্সেলটি বের করুন।

পার্সেলটি বাড়ির এমন জায়গায় রাখুন, যেন বাচ্চা এবং বয়স্করা স্পর্শ না করেন। সবজি অর্ডার করলে সেগুলো ভালো করে পানি দিয়ে ধুয়ে নেবেন। তারপর নিজের হাত ভালো করে সাবান দিয়ে ধোবেন।অনলাইন অর্ডারের ক্ষেত্রে চেষ্টা করুন পেমেন্টটাও অনলাইনেই করতে।

ক্যাশ পেমেন্ট থেকে বিরত থাকুন। কারণ, টাকার মাধ্যমেও ভাইরাস ছড়ানোর সম্ভাবনা রয়েছে। যদি অনলাইন পেমেন্টের কোনো সুবিধা না থাকে, তবে টাকা দেয়া ও নেয়ার আগে স্যানিটাইজার ব্যবহার করুন।  যে টাকা ফেরত নেবেন তা ৪৮ ঘণ্টার বেশি সময় ঢাকনাযুক্ত পাত্রে রেখে দিন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৫:০৮)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
316
3286529
Total Visitors