1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সেমিষ্টার ফি'র সাথে জরিমানাও আদায় করছে গবি প্রশাসন - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সেমিষ্টার ফি’র সাথে জরিমানাও আদায় করছে গবি প্রশাসন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

ডেক্স রিপোর্ট।। করোনাভাইরাসের সঙ্কটময় পরিস্থিতিতে গণ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক  অনলাইনে সেমিষ্টার ফাইনাল পরীক্ষায় অংশ নিতে বাধ্যতামূলক সেমিষ্টার ফি সহ যাবতীয় বকেয়া পরিশোধ করতে হচ্ছে। এহেন পরিস্থিতিতে সেমিষ্টার ফির সঙ্গে জরিমানা আদায়ের অভিযোগও উঠেছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে। 


বৃহস্পতিবার (২৫ জুন) সকালে সরেজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, বকেয়া পরিশোধ করতে আসা শিক্ষার্থীদের থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হচ্ছে। তাঁদের অভিযোগ, যে পরিস্থিতিতে মানুষের অর্থনৈতিক অবস্থা শোচনীয় পর্যায়ে, সেখানে এটা রীতিমত জুলুম। আমরা তো টাকা মেরে চলে যাবো না, তাহলে কেন এই প্রহসন? 


সদ্য জরিমানা দেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, এটা একদম অযৌক্তিক সিদ্ধান্ত। মানুষ না খেয়ে মরছে আর এরা আছে জরিমানা নিয়ে। এই অবস্থায় সেমিষ্টার ফি দেয়াই অমানবিক, সেখানে জরিমানা আদায় খুবই দুঃখজনক। 

এদিকে সার্বিক অভিযোগের বিষয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) মো. নজরুল ইসলাম রলিফ বলেন, ‘যেখানে শিক্ষার্থীরা বকেয়া টাকাই পরিশোধ করতে পারছে না সেখানে জরিমানা নেয় কি করে? এ ব্যাপারটা শুনে আমি অত্যন্ত মর্মামত। বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন অমানবিক আচরন করতে পারে না। আশা করবো যারা জরিমানা দিয়েছে তাদের টাকা মূল টাকা হিসেবে যুক্ত হবে।’ 


প্রসঙ্গত, গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ১লা জুলাই থেকে অনুষ্ঠিতব্য সেমিষ্টার ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে অবশ্যই শিক্ষার্থীদের বকেয়া টাকা পরিশোধ করতে হবে। অন্যথায় তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৪:২২)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
310
3286357
Total Visitors