1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ফ্রি অক্রিজেন সার্ভিস-কালীগঞ্জ পৌরবাসীদের সেবার জন্য বাড়ল অক্রিজেন সিলিন্ডার - চ্যানেল দুর্জয়
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

ফ্রি অক্রিজেন সার্ভিস-কালীগঞ্জ পৌরবাসীদের সেবার জন্য বাড়ল অক্রিজেন সিলিন্ডার

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

আশিকুর রহমান,ঝিনাইদহ জেলা প্রতিনিধি।।করোনায় মুত্যু তালিকায় সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সেই সাথেই আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল গুলোতেও নেই পর্ষাপ্ত জায়গার সংকুলান। কালীগঞ্জ সহ ঝিনাইদহের সব উপজেলার চিত্র এখন একই। এমন সংকটাপূর্ণ মুহুতের্ব আক্রান্তদের জীবন রক্ষায় একমাত্র জরুরী প্রয়োজন অক্রিজেন সিলিন্ডিার। মুমুর্ষ রোগীদের ক্ষেত্রে দ্রুত অক্রিজেন দিয়ে অন্যত্র স্থানান্তর করা সম্ভব। এমনটা অনুভব করেই বিপদগ্রস্থ মানুষের জন্য ফ্রি অক্রিজেন সেবা বাড়িয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি আরো ২০ টি অক্র্রিজেন সিলিন্ডার ক্রয় সহ পৌরবাসীদের জন্য মোট ৪০ টি সিলিন্ডারের ব্যাবস্থা করেছেন। যে কোন মুহুতের্ব বিপদগ্রস্থ মানুষ ফোন করলেই বাড়িতে পৌছে যাবে পৌরসভার ফ্রি অক্রিজেন সার্ভিস।

পৌরসভার মেয়র আশরাফ জানান, করোনা মহামারি আকারে রুপ নিচ্ছে। দিন দিন এ পৌরসভাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে হাসপাতালগুলোতে করোনা রোগীদের সংকুলান না হওয়াতে অনেকেই বাড়িতেই চিকিৎসা নিতে হচ্ছে। এমতাবস্থায় আক্রান্ত রোগীদের অবস্থা মুমুর্ষ হয়ে পড়লে তাদের জীবন বাঁচাতে একমাত্র অক্রিজেন সিলিন্ডারই প্রয়োজন। যা সরকারী বেসরকারী হাসপাতাল গুলোতেও সংকট চলছে। তাই এ দুঃসময়ে পৌরবাসীদের পাশে দাড়াতে তিনি স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনারের নির্দ্দেশনায় পৌরসভার পক্ষ থেকে ফ্রি অক্রিজেন সিলিন্ডার দেওয়ার ব্যবস্থা করা করেছেন।

মেয়র আরো জানান, ১ম দফাতে এ পৌরসভার নাগরিকদের জন্য ২০ টি অক্রিজেন সিলিন্ডারের ব্যাবস্থা করা হয়েছিল। কিন্তু এতেও সংকুলান হচ্ছিল না। তাই ২য় দফাতে বর্তমানে আরো ২০ টি সহ মোট ৪০ টি সিলিন্ডারের ব্যাবস্থা করেছেন। ইতিমধ্যে ৩০ টি অক্রিজেন সিলিন্ডার করোনা আক্রান্ত মুমুর্ষ রোগিরা ব্যাবহার করছেন। এছাড়াও প্রয়োজনে আরো অক্রিজেন সিলিন্ডারের সংখ্যা বাড়ানো হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (বিকাল ৩:৫৮)
  • ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
170
3281401
Total Visitors